মাথায় আঘাতেই ৩ কিশোরের মৃত্যু হয়েছে: ময়নাতদন্ত রিপোর্ট

বাংলাদেশ প্রতিবেদক: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে আঘাতজনিত কারণেই তিন কিশোরের মৃত্যু হয়েছে বলে ময়নাতদন্তে রিপোর্টে বলা হয়েছে। মঙ্গলবার (১৮ আগস্ট) যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ময়নাতদন্ত রিপোর্ট যশোর সিভিল সার্জনের কাছে পাঠানো হয়েছে। আর সিভিল সার্জন রিপোর্টটি পুলিশ সুপারের কাছে পাঠিয়েছেন। এদিকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নতুন তত্ত্বাবধায়ক নিযুক্ত করেছে কর্তৃপক্ষ।

গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কর্তৃপক্ষের নির্মম নির্যাতনে সেখানে বন্দী থাকা তিন কিশোর পারভেজ হাসান রাব্বী (১৮), রাসেল সুজন (১৮) ও নাইম হোসেন (১৭) নিহত হয়। আহত হয় আরও ১৫ কিশোর। কেন্দ্র কর্তৃপক্ষ প্রথমে বিষয়টি কিশোরদের দুই গ্রুপের সংঘর্ষ বলে ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

তবে পরে আহতদের বক্তব্য ও পুলিশের তদন্তে বেরিয়ে আসতে থাকে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের পৈশাচিক নির্যাতনে ওই হতাহতের ঘটনা ঘটে। ঘটনার পরের দিনই তিনজনের ময়নাতদন্ত সম্পন্ন করে যশোর জেনারেল হাসপাতালের মেডিকেল বোর্ড। ময়নাতদন্ত রিপোর্টে উল্লেখ করা হয়েছে মাথায় আঘাতজনিত কারণেই ওই তিন কিশোরের মৃত্যু হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, রিপোর্টটি হাতে পাওয়ার পর নিয়ম মেনে তা পুলিশ সুপার বরাবর পাঠানো হয়েছে।

এ ব্যাপারে এ মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর রকিবুজ্জামান বলেন, রিপোর্টটি আমার হাতে এখনো এসে পৌঁছায়নি। শুনেছি পুলিশ সুপার স্যারের কাছে রিপোর্টটি পৌঁছে দেয়া হয়েছে।

এদিকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নতুন তত্ত্বাবধায়ক হিসেবে নিযুক্ত হয়েছেন সমাজসেবা অধিদপ্তরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র খুলনার সহকারী পরিচালক জাকির হোসেন। তিনি দায়িত্ব গ্রহণ করেছেন বলে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, এ ঘটনায় নিহত পারভেজের বাবা রোকা মিয়ার দায়ের করা মামলায় ওই কেন্দ্রের ৫ কর্মকর্তা বর্তমানে পুলিশ রিমান্ডে রয়েছেন। তাদেরকে ইতিমধ্যে সমাজসেবা অধিদপ্তর সাময়িক বরখাস্ত করেছে।

Previous articleমেয়েকে বুকে জড়িয়ে রাখা ভাইরাল ছবির বাবা বেঁচে আছেন
Next articleসম্রাটের স্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।