বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাপ্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

স্বপন কুমার কুন্ডু: আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া এর ১২তম মৃত্যুবার্ষিকী উপল্েয রবিবার আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকার আগারগাঁয়ে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন অডিটরিয়ামে এই আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মন্ত্রীর গণসংযোগ বিভাগ থেকে প্রেরীত প্রেসবিজ্ঞপ্তিতে এই অনুষ্ঠানের খবর জানা গেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ড. ওয়াজেদ মিয়া ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ও আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী । বিজ্ঞানের উন্নয়ন ছাড়া দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সম্ভব নয়, এই বিশ্বাস নিয়ে ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান উন্নয়নের জন্য আজীবন চেষ্টা চালিয়ে গেছেন। মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে জনগণের কল্যাণে তিনি কাজ করে গেছেন ষ তাঁর অকান্ত প্রচেষ্টার ফলেই আজ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে বিজ্ঞানের বিভিন্ন শাখায় ব্যাপক উন্নয়ন ও গবেষণার পথ প্রসারিত হয়েছে। তিনি আরো বলেন, রাজনীতিতে সাফল্যের প্রচুর সম্ভাবনা থাকা সত্বেও ড. ওয়াজেদ মিয়া সেদিকে না গিয়ে বিজ্ঞানচর্চা ও বিজ্ঞানের উন্নয়নে মনোনিবেশ করেন। ড. এম এ ওয়াজেদ মিয়ার আজীবনের স্বপ্ন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র আজ বাস্তবায়ন হচ্ছে।
সভাপতিত্ব করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ সানোয়ার হোসেন।
আলোচনা শেষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
এসময় মন্ত্রণালয়ের উধর্বতন কর্মকর্তাবৃন্দসহ আওতাধীন সংস্থার প্রধানগণ, কমিশনের সম্মানিত সদস্যবৃন্দ, কমিশনের সচিব ও অর্থ উপদেষ্টা মহোদয়গণ, কমিশনের পরিচালকবৃন্দ, পরমাণু বিজ্ঞানীগণ এবং সকল স্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments