শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে অক্সিজেন সিস্টেম চালু

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে অক্সিজেন সিস্টেম চালু

ফেরদৌস সিহানুক শান্ত: সঙ্কট মেটাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সিস্টেম চালু করা হয়েছে। বুধবার (২ জুন) দুপুরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। হাসপাতালটিতে রোগীর চাপ বাড়ায় এবং অক্সিজেনের চাহিদা বাড়তে থাকায় সঙ্কটময় অবস্থা থেকে মুক্তি পেতে আগে ভাগেই অক্সিজেন সিস্টেম চালু করা হলো।আগে সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেমে ১০-১২ টি সিলিন্ডার দিয়ে কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সাপ্লাই চালু ছিল। এতে করে রোগীর চাপ বাড়লে তা কুলান দেয়া সম্ভব ছিলনা। ফলে জেলা হাসপাতালে অক্সিজেন সমস্যার সমাধান হলো।বর্তমানে প্রতিদিন ৫০ জন রোগীকে নিরবিচ্ছিন্নভাবে অক্সিজেন দেয়া
সম্ভব হবে।
উদ্ধাধনী অনুষ্ঠানে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদান করা এই লিকুইড মেডিকেল অক্সিজেন ট্যাংকে
৫ হাজার ৬৪৪ লিটার অক্সিজেন রয়েছে। যা প্রায় ৬০০ ৬.৮ কিউবিক মিটার) সিলিন্ডার
এর সমান। আর এই অক্সিজেন শেষ হওয়ার আগেই আবারও অক্সিজেন সরবরাহ কর্তৃপক্ষ বিষয়টি জানতে পারবেন এবং লিকুইড মেডিকেল অক্সিজেন ট্যাংকে অক্সিজেন সরবরাহ করবেন। ফলে চাঁপাইনবাবগঞ্জের মানুষকে আর অক্সিজেন সমস্যায় পড়তে হবে না। এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুমিনুল হক, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. নাদিম সরকার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব রুহুল আমিন ডঃ গোলাম রাব্বানীসহ অন্যরা।
আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments