ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ১০৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৪৬, শিবগঞ্জে ৩১, গোমস্তাপুরে ২৪ ও ভোলাহাটে ৪ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ৬০ শতাংশ।
আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৮ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ১১ শতাংশ।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে জেলার ৫ জন ২৫০ শয্যার জেলা হাসপাতালে ভর্তির পর তাদের অবস্থার অবনতি হলে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং গতকাল শুক্রবার পর্যায়ক্রমে তারা মারা যান। আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ শনিবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৩০ জন রোগী চিকিৎসা নিচ্ছে।
প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ২৩৪৭ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ১১২৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ৫৯ জন।
এদিকে জেলায় করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় গত ২৫ মে থেকে জেলায় ৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে ১ জুন থেকে ২য় দফায় আরও ৭ দিন লকডাউন বাড়ানো হয়, যা চলবে আগামী ৭ জুন পর্যন্ত। লকডাউন চলাকালে শহরে যানবাহনসহ মানুষের চলাচল কম হলেও গ্রামাঞ্চলে এর কোন প্রভাব পড়ছে না। শহরের ৩০টি পয়েন্ট পুলিশ কাজ করছে। অন্যদিকে জেলা প্রশাসনের ১২টি ভাম্যমাণ আদালত লকডাউন কার্যকরে কাজ চালিয়ে যাচ্ছেন।

Previous articleপাঁচবিবিতে মুক্তিযোদ্ধাকে মারপিট করে ৭৫টি গাছ কর্তনসহ জমি জবর দখলের চেষ্টা
Next articleবিশ্ব পরিবেশ দিবস: কলাপাড়ায় খাল, নদী দখলমুক্তের দাবিতে মানববন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।