ফেরদৌস সিহানুক শান্ত: এবার চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে দেশীয় মদের কারখানার সন্ধান পেয়েছে বর্ডারগার্ড বাংলাদেশ বিজবি সদস্যরা। পরে অভিযান চালিয়ে তা ধ্বংশ করে দেয়া হয়। এসময় বিপুল পরিমান দেশীয় বাংলা এবং ৭০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি এবং সোনামসজিদ বিওপির বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৭৭/৩-এস হতে আনুমানিক ৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে চাঁদশিকারী গ্রামে।
এ ঘটনায় আটক করা হয়েছে কারখানার মালিক চাঁদশিকারী গ্রামের হাদিসুল ইসলামের ছেলে মোঃ বাইরু ইসলাম(৪০)ও সেবনকারী তেলকুপি গ্রামের মৃত চাঁন মুন্সির ছেলে মোঃ উকিল (৪২)। তাঁদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বুধবার (১৮ আগস্ট) সকালে আদালতে পাঠানো হলে বিচারক তাঁদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মঙ্গলবার রাতে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) ব্যাটালিয়নের কার্যালয় হতে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা জানান, বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যেন সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। তারই অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে মদের কারখানাটি ধ্বংশ করা হয়।
তিনি আরও জানান, ওই কারখানা হতে সীমান্ত এলাকায় দেশীয় মদ সরবরাহ করা হত। এছাড়া বিভিন্ন এলাকা থেকে মাদকসেবিরা সেখানে গিয়ে মাদক সেবন করত।
জানতে চাইলে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক বলেন, সীমান্তে মদের কারখানা থাকায় আমরা উদ্বিগ্ন। সীমান্ত এলাকায় মাদক, চোরাচালান এবং অবৈধ কার্যক্রম বন্ধে বিজিবি, পুলিশ, জনপ্রতিনিধি এবং কমিউনিটি পুলিশের সদস্যরা কাজ করছে। তার পরেও আইনশৃঙ্খলা বাহীন সদস্যদের চোখ ফাঁকি দিয়ে একেবারেই সীমান্তে মদের কারখানা গড়ে উঠায় যুব সমাজ ধ্বংশ হয়ে যাবে। তিনি সীমান্ত এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার আহবান জানান।

Previous articleহারিয়ে যাচ্ছে বাউফলের ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প
Next articleযমুনায় পানি বৃদ্ধি: নিম্নাঞ্চল প্লাবিত, দেখা দিয়েছে ভাঙ্গন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।