প্রদীপ অধিকারী: বহুল প্রত্যাশিত পাঁচবিবি উপজেলার ১ নং বাগজানা ও পার্শ্ববর্তী ২ নং ধরঞ্জী ইউনিয়নবাসীর একমাত্র সেতুবন্ধন বাগজানা শাখা যমুনা নদীর উপর ব্রীজ নির্মানের জন্য একটি প্রধান চাওয়া ছিল জয়পুরহাট ১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব সামছুল আলম দুদুর নিকট।

এমপির ও ওয়াদা ছিল বাগজানা শাখা যমুনা নদীতে একটি ব্রীজ নির্মানের প্রতিশ্রুতি। এরই ধারাবাহিকতায় এমপি মোহদয় আপ্রাণ চেস্টা চালিয়ে যান বাগজানা ধরঞ্জী ইউনিয়ন বাসীর একটি ব্রীজ নির্মানের উপহারের প্রচেস্টায়। দীর্ঘ সময় চেস্টা চালানোর পর আসে সেই ব্রীজ নির্মানের টেন্ডার, ব্রীজ নির্মানে যার ব্যায় ধরা হয় ৬ কোটি টাকা, ব্রীজ নির্মানে প্রকৌশলীদের চলে নদীর মাপ- যোগ জায়গা বাছাই। কিন্তু বিধি বাম বালু দস্যুদের অপরিকল্পিত ভাবে যেখানে ব্রীজ নির্মানের কথা ছিল সেখানে বালু উঠিয়ে বিশাল গভিরতার সৃষ্টি করে, যেখানে ৬ কোটি টাকার বরাদ্দ দিয়ে আর ব্রীজ নির্মান হচ্ছেনা। থেমে গেল ব্রীজ নির্মানের প্রথম ধাপ, আবার চলে ব্রীজ নির্মানের ব্যায়ের নতুন হিসেব-নিকেশ। নতুন করে আবার টেন্ডার করে ব্রীজ নির্মানের দৌড়ঝাপ অবশেষে অসম্ভব কে সম্ভব করলেন সংসদ সদস্য আলহাজ্ব সামছুল আলম (দুদু)। তিনি পুনরায় ব্রীজ নির্মানে ব্যায় সাড়ে ৯ কোটি টাকা বরাদ্দ এনে ২ ইউনিয়ন বাসীকে জানিয়ে দেন অল্প কিছু দিনের মধ্যে আপনাদের স্বপ্নের ব্রীজটির শুভ ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করা হবে। অপেক্ষার পালা শেষে গত ২১ শে মে ২০২১ বিকেল ৪ টায় জয়পুরহাট ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সামছুল আলম দুদু বাগজানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জনসমাবেশ করে ব্রীজ নির্মানের আগে ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন করেন, এবং বলেন টেন্ডারও হয়েছে কয়েক দিনের মধ্যে কাজ শুরু হবে। এরই ধারাবাহিকতায় চলতি আগস্ট মাসে ব্রীজের কাজ শুরু হয়েছে। নদীতে চলছে পিলার বসানোর পাইলিং কাজ। হয়তো সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২০২৩ সালেই বাগজানা ধরঞ্জী ইউনিয়নবাসীরা তাদের স্বপ্নের ব্রীজ দিয়ে চলাচল করতে পারবেন। দূর্ভোগ লাঘব হবে নৌকায় ঝুঁকি নিয়ে চলা শত শত স্কুল কলেজ এর ছাত্র-ছাত্রী এবং দুইটি ইউনিয়নের জনসাধারনের।

Previous articleকুমিল্লায় লাকসামে গাজাসহ আটক ১
Next articleভাসানচর থেকে পলায়নকালে ৬ রোহিঙ্গা ও ৫ দালালসহ আটক ১১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।