বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাজাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শাহজাদপুরে সাংবাদ সম্মেলন ও মত বিনিময় সভা অনুষ্ঠিত

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শাহজাদপুরে সাংবাদ সম্মেলন ও মত বিনিময় সভা অনুষ্ঠিত

বিমল কুন্ডু: “বেশি বেশি মাছ উৎপাদন করি বেকারত্ব দুর করি” এ প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপি কর্মসূচির অংশ হিসেবে শাহজাদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০২১ উদযাপন শুরু হয়েছে। সপ্তাহব্যাপী কর্মসূচির প্রথম দিনে আজ শনিবার সকাল ১১ টায় শাহজাদপুর উপজেলা মৎস্য অফিস

কার্যালয়ে সংবাদ সম্মেলন ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সাথী রানী নিয়োগী। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের গৃহিত উন্নয়নমুখী বহুবিধ কার্যক্রম ও চাহিদা মাফিক সম্প্রসারন সেবা প্রদানের ফলে ২০১৯ – ২০ অর্থ বছরে মৎস্য উৎপাদন বৃদ্ধি পেয়ে ৪৩.৮৮ মেট্রিক টন হয়েছে। মৎস্য সম্পদ উন্নয়নের বিপুল সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনৈতিক বুনিয়াদকে আরও মজবুত ও স্বনির্ভর করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে দেশবাসীকে সচেতন ও সম্পৃক্ত করাই জাতীয় মৎস্য সপ্তাহের মূল উদ্দেশ্য। তিনি আরও বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় ইলিশ উৎপাদনে দেশের অবস্থান বিশ্বে প্রথম, মুক্ত জলাশয়ে মাছ আহরনে তৃতীয় এবং বদ্ধ জলাশয়ে মাছ উৎপাদনে দেশের অবস্থান পঞ্চম। সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মাহমুদুল হাসান সুলতান, পদকপ্রাপ্ত মৎস্য চাষী কে এম নাছির উদ্দিন প্রমুখ। পরে মৎস্য কর্মকর্তা সাথী রানী নিয়োগী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। অনুষ্ঠানে শাহজাদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments