শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাঅবশেষে বন্ধ হলো পাঁচবিবি শাখা যমুনা নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু বানিজ্য

অবশেষে বন্ধ হলো পাঁচবিবি শাখা যমুনা নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু বানিজ্য

প্রদীপ অধিকারী: পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের অধিন আটাপাড়া বেইলী ব্রীজের সামান্য দক্ষিনে শাখা যমুনা নদীতে দীর্ঘ কয়েক মাস ধরে বালু দস্যুরা অবৈধ ড্রেজার বসিয়ে বালু দস্যুরা দীর্ঘদিন যাবৎ প্রশাসনের নাকের ডগায় বালু উত্তোলন করে আসছিল।

সেখানে অপরিকল্পিত ভাবে বালু উত্তোলন করায় নদী পাড়ের কৃষকের পাট সহ নানা ফসল নদীগর্ভে বিলীন হতে থাকে। এমতবস্থায় ভুক্তভোগীরা অবৈধ বালু উত্তোলন বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেও কোন আশান্বিত সুফল পায়নি। অবেশেষে গত ২৮ শে আগস্ট শনিবার বিকেলে পাঁচবিবি উপজেলার সহকারী কমিশনার(ভূমি) এম এম আশিক রেজা গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে আটাপাড়ায় শাখা যমুনা নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে একটি শ্যালো মেশিন, প্লাষ্টিকের ড্রাম, পাইপ ও বাঁশ জব্দ করেন। এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএম আশিক রেজা বলেন ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। আর অসাধু বালু ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। এব্যাপারে, বাগজানা ইউনিয়নের ইউপি চেয়াম্যান নাজমুল হক এর সাথে কথা বললে তিনি বলেন, “আমি এই অভিযান সম্পর্কে কিছুই জানি না, এবং বিভিন্ন জায়গায় খোঁজ খবর নিয়েও জানা যায় নি এই বালু দস্যুদের মূল হোতা ও এদের সহযোগী কারা তাদের নাম ঠিকানা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments