শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত আবারো বেড়েছে

রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত আবারো বেড়েছে

জয়নাল আবেদীন: রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত কমে গিয়ে আবারো বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে করোনা আক্রান্ত আরও চারজনের মৃত্যু হয়েছে।

একইসঙ্গে সুস্থ হয়েছেন ২শ২৪ জন। তবে এর আগে শনিবার এই বিভাগে করোনায় ৩জনের মৃত্যু এবং করোনা শনাক্ত হয় ৮৫ জনের। এ নিয়ে গেল ২৯ দিনে বিভাগে করোনায় ২শ৬৭ জনের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন মৃতদের মধ্যে রংপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও দিনাজপুর জেলার ১জন করে রয়েছেন।এ সময় ৭শ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জন করোনা শনাক্ত হয়েছে। এতে রংপুরের ২৭ জন, দিনাজপুরের ২১ জন, ঠাকুরগাঁওয়ের ১৯, নীলফামারীর ৯, লালমনিরহাট ৭, কুড়িগ্রামের ৬, গাইবান্ধার ৫ ও পঞ্চগড় জেলার পাঁচজন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৬০ শতাংশ।নতুন ৩জনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১শ৮৭ জনে। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩শ১৮ জন মারা গেছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২শ৮০ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬৩ জন মারা গেছেন লালমনিরহাটে। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২শ৩৯, নীলফামারীতে ৮৫, পঞ্চগড়ে ৭৫, কুড়িগ্রামে ৬৬ ও গাইবান্ধায় ৬১ জন মারা গেছেন।গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৫৪ হাজার ৪শ০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫২ হাজার ৯শ১৪ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত রংপুর বিভাগে সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৯শ৭৩ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments