প্রদীপ অধিকারী: পাঁচবিবি উপজেলায় থানা পুলিশ কর্তৃক গত ১১ ই সেপ্টেম্বর শনিবার রাত্রী ১০:৩০ মিনিটে পাঁচবিবি উপজেলার আটাপুর ইউনিয়নের হিলি হতে শালাইপুর গামী পাকা রাস্তার কলন্দপুর বেইলী ব্রীজের পশ্চিম পার্শ্বে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলার কুখ্যাত ডাকাত শহিদুল ইসলাম ওরফে কারেন্টসহ ডাকাত দলের ৩ জন সদস্যকে গ্রেফতার করে পাঁচবিবি থানা পুলিশ।

থানা সূত্রে জানা যায়, জয়পুরহাট জেলার পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে ও দিক নির্দেশনায় জনাব ইশতিয়াক আলম- সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাঁচবিবি সার্কেল) এর নেতৃত্বে, ওসি পলাশ চন্দ্র দেব সহ একটি আভিযানিক টিম পাঁচবিবি উপজেলার আটাপুর ইউনিয়নের শালাইপুর হতে হিলি গামী পাকা রাস্তার কলন্দপুর নামক ব্রীজ এলাকায় একটি ডাকাতদল আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে তড়িৎ গতিতে অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে তিন রাউন্ড গুলি, একটি দেশীয় ওয়ান শুটারগান, ৩টি লোহার তৈরি ধারলো হাসুয়া, ১ টি লোহার তৈরি ধারালো সামুরাই, একটি লোহার শাবল, ৪ টি বাঁশের লাঠি, ১টি নাইলনের মোটা রশি, ৩ টি পুরাতন ব্যবহৃত টর্চ লাইট উদ্ধার পূর্বক ৩ (তিন) জন ডাকাতকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- কালাই উপজেলার ভাটাহার গ্রামের মোঃ আবেদ আলীর পুত্র মোঃ শহিদুল ইসলাম কারেন্ট (৪৪), পাঁচবিবি উপজেলার ছালাখুর গ্রামের মোঃ আলম হোসেনের পুত্র মোঃ ইয়ানুর হোসেন (৩০), উভয় জেলা-জয়পুরহাট, হাকিমপুর উপজেলার দক্ষিণ বাসুদেবপুর গ্রামের নাহিদ শেখ এর পুত্র মোঃ মাহাবুব শেখ (৩৬)। উল্লেখ্য, গত ১৭ ই আগস্ট একই রাস্তায় একটি ডাকাতি সংঘঠিত হয়। ডাকাতির ঘটানায় আটাপুর ইউনিয়নের ইউপি সদস্য আমিনুল ইসলাম আমু (৪০) এর পথরোধ করে তার মোটরাসাইকেল ও ৮৩ হাজার টাকা সহ মোবাইল ফোন ডাকাতি করে নিয়ে যায় ডাকাতরা। একপরই পুলিশ, ডাকাতদের গ্রেফতার করতে তৎপর হয়ে ওয়ে এবং এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার রাত ১০ টার দিকে একই স্থান হতে ডাকাতদলটিকে গ্রেফতার করে পাঁচবিবি থানা পুলিশ। গ্রেফতারকৃত কুখ্যাত ডাকাত শহিদুল ইসলাম কারেন্ট এর বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায়, কালাই থানায়, বগুড়া শিবগঞ্জ থানায় এবং নাটোর সদর থানায় স্বর্নের দোকান ডাকাতি, বসতবাড়ি ডাকাতি, গরু ব্যবসায়ীর ট্রাকসহ গরু ডাকাতি, মোটর সাইকেল ছিনতাই, অপহরণসহ সর্বমোট ১১(এগার)টি মামলা রয়েছে। মোঃ ইয়ানুর হোসেন এর বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩ টি মামলা রয়েছে এবং মোঃ মাহাবুব শেখ এর বিরুদ্ধে বিভিন্ন থানায় ৪ টি মামলা রয়েছে।

Previous articleনোবিপ্রবির সহকারী অধ্যাপক অর্পিতা রায়ের মৃত্যু
Next articleরংপুর প্রেসক্লাবের ৫৬ বছর নানা আয়োজনে পালন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।