বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে আদালতের নির্দেশ অমান্য করে জোড়পূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মুলাদী সদর ইউনিয়নের দক্ষিণ চরডাকাতিয়া গ্রামের মৃত গণি মোল্লার ছেলে খলিল মোল্লার নেতৃত্বে একদল দুর্বৃত্ত একই গ্রামের দেলোয়ার হোসেন সিকদারের জমি দখল করে পাকা ঘর উত্তোলন করেছেন।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় এই ঘটনা ঘটে। এসময় দখলকারীরা জমি মালিকের শতাধিক কলাগাছ এবং বিভিন্ন ফলদ ও বনজ গাছ কেটে ফেলে। জোড়পূর্বক জমি দখলের সংবাদ পেয়ে মুলাদী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মানের কাজ বন্ধ করে দেয়। কিন্তু পুলিশ চলে আসার পর দখলকারীরা পুনঃরায় কাজ শুরু করেছেন বলে জানান স্থানীয়রা।

দেলোয়ার হোসেন সিকদার জানান, দক্ষিণ চরডাকাতিয়া মৌজায় আমাদের পূর্বপূরুষরা এওয়াজ বদলের মাধ্যমে দুইটি জমি ভোগদখল করে আসছিলো। কয়েক বছর আগে ওই জমি নিয়ে সমস্যা হয়। পরে এওয়াজ বদল বাতিল করে যে যার জমিতে ভোগদখলে চলে যায়। ২০১৭ সালের গণি মোল্লার ছেলে খলিল মোল্লা এবং ইব্রাহিম মোল্লা কোন কারণ ছাড়াই আমাদের জমির মধ্যে ৪০শতাংশ জমি দাবি করে। বিষয়টি নিয়ে ওই বছরই আদালতে মামলা করি। দেলোয়ার হোসেন আরও জানান, জমি নিয়ে সংঘর্ষের আশঙ্কায় আদালত ওই জমিতে নিষেধাজ্ঞা জারি করেন। সেই থেকে জমিতে কেউ ঘর উত্তোলন কিংবা কোনো কাজ করছে না। কিন্তু বৃহস্পতিবার সকাল ১০টার দিকে খলিল মোল্লা ও তার ভাই ইব্রাহিম মোল্লা দের শতাধিক লোক নিয়ে ওই জমিতে যায়। তারা শতাধিক কলাগাছ, ফলদ ও বনজ গাছ কেটে সেখানে পাকা ঘর নির্মাণ শুরু করে। উপায়ন্ত না দেখে থানায় সংবাদ দেই। পুলিশ এসে তাদের কাজ বন্ধ করে দেয়। পরে পুলিশ চলে যাওয়ায় পুনঃরায় কাজ শুরু করে তারা।

ঘটনাস্থল পরিদর্শনকারী সহকারী উপপরিদর্শক (এএসআই) ইব্রাহিম হোসেন বলেন, ওই জমিতে ঘর উত্তোলন কিংবা কোনো কাজ করার বিষয়ে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। বৃহস্পতিবার জমি দখলের সংবাদ পেয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এর পরে আবার কাজ শুরু করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস.এম মাকসুদুর রহমান বলেন, জোড়পূর্বক জমি দখলের সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ভুক্তভোগীদের অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleশাহজাদপুর প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন করলেন মেরিনা জাহান এমপি
Next articleউল্লাপাড়ায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন এমপি তানভীর ইমাম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।