বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে অবৈধভাবে ইউনিয়ন যুবলীগের কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা যুবলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক দুইজনের স্বাক্ষরে অবৈধভাবে চরকালেখান ইউনিয়নের যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করেছেন। কিন্তু উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটি ২০১৮ সালে স্থাগিত করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল জেলা যুবলীগের সভাপতি মো. জাকির হোসেন।

জানা গেছে, ২০০৬ সালে মুলাদী উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে দীর্ঘ ১৬ বছরেও পূর্ণাঙ্গ কমিটি পায়নি যুবলীগের নেতাকর্মীরা। ২০১৩ সালে উপজেলা যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পান মাস্টার জিয়াউদ্দীন মনির। কিন্তু তিনিও যুবলীগের কমিটি গঠনে ব্যর্থ হয়। ২০১৮ সালে মাস্টার জিয়াউদ্দীন মনির কয়েকটি ইউনিয়নের কমিটি গঠন করতে গিয়ে বিতর্কিত হয়ে পড়েন। ২০১৮ সালের ১১ এপ্রিল বরিশাল জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে মাস্টার জিয়াউদ্দীন মনিরসহ উপজেলা যুবলীগের কমিটি স্থগিত করেন। ওই সময় উপজেলা যুবলীগের আহ্বায়ক মাস্টার জিয়াউদ্দীন মনিরের বিরুদ্ধে অসাংগঠনিকভাবে বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠন ও বিলুপ্ত করার অভিযোগ আনা হয়।

উপজেলা যুবলীগের কমিটি স্থগিত করা হলেও গত ২৩ জানুয়ারি উপজেলা যুবলীগের আহ্বায়ক মাস্টার জিয়াউদ্দীন মনির ও যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেন চরকালেখান ইউনিয়ন যুবলীগের কমিটি ঘোষণা করেন। স্থগিতকৃত কমিটি ইউনিয়ন কমিটি গঠন করায় নতুন করে বিতর্কের মুখে পড়ে উপজেলা যুবলীগ। এখন চরকালেখান ইউনিয়ন কমিটির বৈধতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এব্যাপারে মাস্টার জিয়াউদ্দীন মনিরের সাথে মুঠোফোনে যোগোযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

বরিশাল জেলা যুবলীগের সভাপতি জাকির হোসেন জানান, ২০১৮ সালে মুলাদী উপজেলা যুবলীগের কমিটি স্থগিত করা হয়েছে। ওই কমিটি নেতাদের ইউনিয়ন যুবলীগের কমিটি গঠনের বৈধতা নেই। চরকালেখান ইউনিয়ন যুবলীগের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের জন্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বলা হয়েছে।

Previous articleতাহিরপুরে বাঁধ নির্মাণ কাজের ট্রাকচাপায় শিশু নিহত
Next articleঘোড়াঘাটে চাঞ্চল্যকর রিসান হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।