বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়া তথ্য সেবা কেন্দ্রে সেবা নিতে লাগে তিনশ থেকে পাঁচশ টাকা

কলাপাড়া তথ্য সেবা কেন্দ্রে সেবা নিতে লাগে তিনশ থেকে পাঁচশ টাকা

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেন্দ্রে অনলাইনে জন্মনিবন্ধন ফরম বাংলা ভার্ষণ থেকে ইংরেজি ভার্ষণ করে দিতে নেয়া হচ্ছে তিনশ থেকে পাঁচশ টাকা।

এ সেবা কেন্দ্রের অপারেটর মো. শাহ আলম প্রকাশ্যে স্কুল শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে এ টাকা আদায় করছে। তার চাহিদামতো টাকা দিতে না পারায় অনেক দরিদ্র শিক্ষার্থীকে নিবন্ধন ফরম ইংরেজি ভার্ষণ না করেই ফিরে যেতে হয়েছে। ৩১ জানুয়ারি সোমবার সকাল থেকে কয়েকশ শিক্ষার্থী উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেন্দ্রে ভীড় করে জন্মনিবন্ধন ফরম ইংরেজি ভার্ষণ করতে। এ সময় তাকে প্রকাশ্যেই টাকা নিতে দেখা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা নির্বাচনী দায়িত্বে কলাপাড়া না থাকার সুযোগে শাহ আলম টাকা আদায় করছেন। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তড়িঘরি করে শাহ আলম সেবা কেন্দ্রে তালাবদ্ধ করে দেয়। এ সময় তিনি বলেন, সরকারি নিয়ম অনুযায়ীই টাকা নিচ্ছেন। অনেককে ফ্রি করে দিয়েছেন। তবে সরকারি ফি তিনশ-পাঁচশ টাকা কিনা এ প্রশ্নের উত্তর দিতে পারেন নি। চাকামইয়া ইউনিয়ন পরিষদের তথ্য সেবা উদ্যোক্তা মো. শাহ আলম ডেপুটেশনে কলাপাড়া উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেন্দ্রে কর্মরত থেকে এভাবে প্রকাশ্যে টাকা আদায় করছেন।

উপস্থিত শিক্ষার্থীরা বলেন,তারা সকাল থেকে অফিসের সামনে দাড়িয়ে আছেন। কিন্তু তার চাহিদা মতো টাকা দিতে না পারায় তাদের কাগজ নিচ্ছেন না। নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর গ্রামের প্রভাষ সরকার জানান,তিনশ টাকা দিয়ে তার ছেলের জন্মনিবন্ধন ইংরেজি ভার্ষণ করেছেন। সবাইকেই টাকা দিতে হয়েছে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক সাংবাদিকদের বলেন,তিঁনি বর্তমানে নির্বাচনী দায়িত্বে বাউফলে আছেন। তবে সরকারি নিয়মের বাইরে টাকা নেয়ার কথা না। বিষয়টি জেনে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments