শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাজীবনের শেষ ভোট দিলেন শতবর্ষী স‌খিনা বেওয়া

জীবনের শেষ ভোট দিলেন শতবর্ষী স‌খিনা বেওয়া

আবুল কালাম আজাদ: জীবনের শেষ ভোট দি‌লেন শতবর্ষী স‌খিনা বেওয়া। ভোট দি‌য়ে বাড়ি ফেরার কিছুক্ষণ পরই মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ৮৫ বছর। স‌খিনা বেওয়ার ছে‌লে ম‌জিবর রহমানের দাবি তার বয়স ১০০ বছর ছা‌ড়ি‌য়ে‌ছে।

এই বয়‌সে তার নাতনীর সহযো‌গিতায় জীব‌নের শেষ ভোট দি‌তে এসে‌ছিলেন তি‌নি। রোববার ৬ষ্ঠ ধা‌পে ইউনিয়ন প‌রিষদ (ইউপি) নির্বাচ‌নে টাঙ্গ‌াইলের গোপালপুর উপ‌জেলার আলমনগর ইউনিয়‌নের আলমনগর উচ্চ বিদ‌্যালয় কে‌ন্দ্রে ম‌হিলা বু‌থে স‌খিনা বেওয়া তার ভোটা‌ধিকার প্রয়োগ ক‌রেন।তি‌নি ওই গ্রামের মৃত ব‌ছির উদ্দিনের স্ত্রী।

স‌খিনা বেওয়ার ছে‌লে ম‌জিবর রহমান জানান,তার মায়ে বয়স ১০০ বছর ছা‌ড়ি‌য়ে‌ছে।বয়‌সের ভা‌রে ন্যুব্জ তার মায়ের ইচ্ছা ইউপি নির্বাচনে ভোট দিবেন।তার ইচ্ছা পুরণ করতে নাত‌নি হা‌লিমার সহ‌যো‌গিতায় ভ‌্যানগা‌ড়ি‌ যোগে ভোট কেন্দ্রে ভোট দিতে যায়। স‌খিনা বেওয়ার নাতনী হা‌লিমা জানান,ভোট দিতে কোন সমস‌্যা হয়‌নি।অনে‌কের আঙ্গ‌ু‌লের ছাপ না মি‌ললেও তার দাদী মে‌শি‌নে আঙ্গুলরে ছাপ দেওয়ার সঙ্গে সঙ্গে মি‌লে যায়।ভোট দি‌য়ে বাড়ি ফেরার কিছুক্ষণ পরই মারা যান তিনি।

এটাই তার জীব‌নের শেষ ভোট দি‌লেন। প্রসঙ্গত,৬ষ্ঠ ধাপে টাঙ্গ‌াইলের গোপালপুর উপজেলার মির্জাপুর, আলমনগর, হাদিরা, নগদাশিমলা এবং ধোপাকান্দি ইউনিয়ন পরিষদে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শেষ হয়েছে।উপজেলার এই পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন,সাধারণ সদস্য পদে ১৫৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৫১ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments