বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলামিঠাপুকুর উপজেলার ১৭ ইউনিয়নে ভোট ৭ ফেব্রুয়ারি, আ'লীগে দু‘গ্রুপে বিভক্তি প্রকাশ্যে

মিঠাপুকুর উপজেলার ১৭ ইউনিয়নে ভোট ৭ ফেব্রুয়ারি, আ’লীগে দু‘গ্রুপে বিভক্তি প্রকাশ্যে

জয়নাল আবেদীন: আগামি ৭ ফেব্রুয়ারি দপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রংপুরের মিঠাপুকুর উপজেলার ১৭ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামীলীগ দু‘গ্রুপে বিভক্ত হয়ে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। আর এই সুযোগে নির্বাচনে লাঙ্গল প্রতীকে ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী দিচ্ছে জাতীয় পাটি (জাপা)।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৩ ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করবে জামায়াত ও দুটিতে বিএনপি। মুলতঃ উপজেলা আওয়ামী লীগের দ্বন্দ্বে এবারে নির্বাচনী মাঠে উঠে পড়ে লেগেছে প্রার্থীরা। জয়ের ব্যাপারে বেশ আশাবাদি তারা।

ইতোমধ্যে, কেন্দ্রীয় আওয়ামী লীগ নৌকা প্রতীকের মনোয়নপত্র প্রদান করেছেন মিঠাপুকুরে। এরমধ্যে, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সম্পাদক জাকির হোসেন সরকার সমর্থিত ৭ জন, এইচএন আশিকুর রহমান এমপি সমর্থিত ৮ জন, এক প্রভাবশালী মন্ত্রী সমর্থিত একজন ও রংপুর আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা সমর্থিত একজন চেয়ারম্যান পদে নৌকা মনোনয়ন পেয়েছেন। এরফলে, ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে দেখা দিয়েছে দ্বন্দ্ব। অনেক আওয়ামী লীগের নেতা প্রকাশ্যে ও অপ্রকাশ্যে নৌকার বিরোধীতা করছেন। পিছিয়ে নেই মনোনয়ন বঞ্চিত বর্তমান চেয়ারম্যানরা। তারাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করবেন বলে জানিয়েছেন। এ সুযোগ কাজে লাগাচ্ছে জামায়াত-বিএনপি ও জাতীয় পার্টি (জাপা)।

ইতোমধ্যে, ১৭ ইউনিয়নের মধ্যে ১৩টিতে স্বতন্ত্র প্রার্থী দিয়েছে জামায়াত, দু’টিতে বিএনপি এবং জাতীয় পার্টির দিয়েছে ৭ ইউনিয়নে।উপজেলা জামায়াতের আমির জায়নাল আবেদীন মাস্টার বলেন, ‘আমরা ১৭ ইউনিয়নের মধ্যে ১৩টিতে প্রার্থী চুড়ান্ত করেছি। আরও কয়েকটিতে প্রার্থী দেওয়ার কথা রয়েছে। বাকি ইউনিয়নগুলোতে আমরা যে কাউকে সমর্থন করতে পারি।’উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মেসবাহুল ইসলাম মিলন চৌধুরী বলেন, ‘৭ ইউনিয়নে লাঙ্গল প্রতীকের মনোনয়ন প্রদান করা হয়েছে। ৫ ইউনিয়নে জয়ের ব্যাপারে আমরা আশাবাদি। অন্যান্য ইউনিয়নগুলোতে জনপ্রিয়দের সমর্থন করতে পারে নেতা-কর্মীরা।উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া বলেন, ‘আমাদের ১৭ ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে আমি আশাবাদি। সরকার অনেক উন্নয়ন করেছে। জনগন আমাদের প্রার্থীদের বিজয়ী করবে। জাতীয় পার্টিসহ সকল দল নির্বাচনে অংশ গ্রহন করতে পারে, এটি তাদের অধিকার। জনগন এর মুল্যায়ন করবে।

এদিকে মিঠাপুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচনস্বতন্ত্র বিদ্রোহীদের মনোনয়নপত্র প্রত্যাহার সহনির্বাচন থেকে সরে দাঢ়ানোর আহবান জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন রংপুর জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ।সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুর পুত্র সায়াদাৎ হোসেন বকুল, যুগ্ম সাধারন সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার। সংবাদ সম্মেলনে বক্তাগণ বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা যোগ্য ব্যক্তিকে নৌকা দিয়েছেন। এই নৌকা কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রতীক। এর সম্মান রক্ষা করতে হবে। কেন্দ্রীয় ভাবে মনোনিত প্রার্থীদের বিজয়ী করার জন্য সকল স্তরের আওয়ামীলীগের নেতা- কর্মী ও সমর্থকদের প্রতি আহবান জানান। মনোনয়ন বঞ্চিত প্রার্থীদেরকে দলীয় সিদ্ধান্তের বাহিরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচননা করার জন্য অনুরোধ জানান। অপরদিকে জেলা নেতা মোতাহার হোসেন মন্ডল মওলা কখনও একক আবার কখনো উপজেলা চেয়ারম্যান জাকির হোসেনকে সাথে নিয়ে যৌথভাবে তাদের প্রার্থীদের নিয়ে ব্যাপক নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন । দিনরাত প্রচারনা করছেন তার প্রার্র্থীদের নিয়ে । আবার স্থানীয় সাংসদ পুত্র রাশেক রহমান ফেসবুকের মাধ্যমে লাইভ করে দিনে রাতে নির্বাচনী প্রচারনা করছেন তার এবং তার পিতার সমর্থন পুষ্ট নৌকা প্রতীকের প্রার্থীদের । তবে মিঠাপুকুর উপজেলার অর্ধেকই জামাত সমর্থিত অধ্যুষিত এলাকা । এখানে অতীতে জামাতের সঙ্গে আতাঁত করেই অনেকে নির্বাচিত হয়েছেন । এবার ১৭টি ইউনিয়নের মধ্যে বেগম রোকেয়ার পায়রাবন্দ ইউনিয়নে নৌকা প্রতীকনিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন আরক ত্যাগী নারী নেত্রী মনোয়ারা আক্তার মলি । সবাই তাঁর জয় নিশ্চিত মনে করলেও একই পরিবারের আরেক সদস্য সাবেক চেয়ারম্যান রেজা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তিনি নিরাশ হয়ে পড়েছেন । তবুও তিনি আশাবাদি এলাকার মানুষ তাঁকে বঞ্চিত করবেন না ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments