জয়নাল আবেদীন: সারাদেশের মত রংপুরেও ৩ লাখের বেশি বিভিন্ন বয়সীদের করোনার গণটিকা দেয়া হয়েছে। শনিবার সকাল থেকে রংপুর জেলার ৮ উপজেলা , সিটি কর্পোরেশন, ৩টি পৌরসভা ও ৭৬টি ইউনিয়নে একযোগে করোনা টিকার প্রথম ডোজ দেয়া হয়।

টিকাগ্রহণকারীদের দূর্ভোগ কমাতে জেলায় ৪শ৯৮টি স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে টিকা প্রদানের ব্যবস্থা করে স্বাস্থ্য বিভাগ। টিকা প্রদান নিয়ে মাইকিং, মসজিদ-মন্দিরসহ ধর্মীয় উপাসানালয়ে মাইকিং করার কারণে শনিবার টিকাকেন্দ্রগুলোতে ভিড় লক্ষ্য করা গেছে। রংপুর সিটি কর্পোরেশন সেন্টারে টিকাগ্রহণকারীদের উপচে পড়া ভিড় ছিল। রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, সারাদেশের মত রংপুরেও শনিবার গণটিকা প্রদান করা হয়েছে। উৎসব মুখর পরিবেশে টিকাকেন্দ্রগুলোতে বিভিন্ন বয়সী মানুষ টিকা নিয়েছেন। এ কার্যক্রম যেন সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় সেলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা কাজ করেছেন। বাড়ির কাছে টিকা কেন্দ্র করায় স্বাচ্ছন্দে মানুষজন করোনার টিকা নিতে পেরেছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে নতুন করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই সাথে মৃত্যু হয়েছে ২ জনের। মারা যাওয়া দুই ব্যক্তি রংপুরের বাসিন্দা বলে নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আবু জাকিরুল ইসলাম।

Previous articleদ্রব্যমূল্যের দাম কমাতে হলে ভোট চোরদের ধরতে হবে: খসরু
Next articleপরিসংখ্যান একটি দেশের আর্থসামাজিক উন্নয়ন ও অগ্রগতির পরিমাপক: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।