জয়নাল আবেদীন: আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঈদের উপহার হিসেবে সারাদেশে ৩২ হাজার ৯শ৪টি ঘর হস্তান্তর অনুষ্ঠানের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ প্রধান শেখ হাসিনা ।

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলা হতে সংযুক্ত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা, জেলা প্রশাসক মোঃ আসিব আহসান, উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায় জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিক এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। রংপুর জেলায় ৬শ৭৫ টি ভূমীহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়। উল্লেখ্য, রংপুর জেলার অন্য সকল উপজেলায় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার, জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিক এবং সংশ্লিষ্ট ব্যক্তির্গের উপস্থিতিতে ভূমীহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়। সেগুলো হচ্ছে সদর উপজেলায় ১শ ৫টি কাউনিয়ায় ১শ২৭টি, বদরগঞ্জ ১শ টি গংগাচড়ায় ২শ পীরগাছায় ১শ২০টি মিঠাপুকুর ৩শ টি তারাগঞ্জ ১০৭টি গঙ্গাচড়ায় ২শ এবং পীরগঞ্জে ২শ ৪০টি পরিবার ।

উল্লেখ্য রংপুর জেলায় সরকারি হিসাব অনুযয় মোট ভুমিহীনদের সংখ্যা ৪হাজার ৭শ ৩৮জন । এ পর্যন্ত গৃহহীন পরিবারের অনুকুলে জমি ও গৃহ প্রদান করা হয়েছে ৩ হাজার ৭শ ২৮জনকে।বাকি ১হাজার ১০টি পরিবারকে পর্যায়ক্রমে জমি এবং ঘর বরাদ্দ দেয়া হবে ।

Previous articleরংপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা উপেক্ষা করে কর্মসুচি পালন
Next articleতাহিরপুরে ভূমিহীন ও গৃহহীন ২৮ পরিবারকে ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর হস্তান্তর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।