জয়নাল আবেদীন: বিভাগীয় নগরি রংপুরে দায়সারা ভাবে গতকাল শনিবার বিশ্ব মেট্রোলজি দিবস পালন করা হয়েছে। সঠিক ওজন ও পরিমাপের গুরুত্ব এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে প্রতিবছর বিশ্বব্যাপী বিশ্ব মেট্রোলজি দিবস পালন করা হয়ে থাকে। কিন্তু এ বছর রংপুওে প্রচার প্রচারনা ছাড়াই ঘরোয়া সভায় বিশ্ব মেট্রোলজি দিবস পালন করা হয় ।

যদিও এ বছরের প্রতিপাদ্য ডিজিটাল যুগে পরিমাপ। এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়ে থাকে। বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে রংপুরে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১১ টায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বিএসটিআই এর আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার শহিদুল্লাহ কায়সার অতিরিক্ত পুলিশ সুপার মধুসুদন রায়, সভায় সভাপতিত্ব করেন রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান।্এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর জেলা ক্যাব সভাপতি মোঃ আবদুর রহমান, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাঃ’র ভাইস প্রেসিডেন্ট আজিজুল ইসলাম মিন্টু। আলোচন সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের উপপরিচালক প্রকৌ : মোঃ আব্দুর রশিদ ।

Previous article‘পৃথিবীর সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দিয়ে পদ্মা সেতু বাস্তবায়ন করা হয়েছে’
Next articleটাঙ্গাইলে মিথ্যা মামলার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।