শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাছাদবাগানে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পেয়েছেন রাজশাহীর ওয়াহিদা ইয়াসমিন

ছাদবাগানে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পেয়েছেন রাজশাহীর ওয়াহিদা ইয়াসমিন

মাসুদ রানা রাব্বানী: বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পেয়েছেন রাজশাহী মহানগরীর ওয়াহিদা ইয়াসমিন। ছাদ বাগান ক্যাটাগরিতে (জ শ্রেণি) তৃতীয় পুরস্কার হিসেবে বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৯ পেয়েছেন।

তিনি অগ্রণী ব্যাংক লিমিটেড নগর ভবন শাখার ব্যবস্থাপক। রাজপাড়া থানার চন্ডিপুরের বেতিয়াপাড়ায় মিতা ভিলা ১৬নং বাড়িটি তাঁর। ওয়াহিদা ইয়াসমিন জানান, ১৯৯৯ সালে বাড়ির ছাদে ছাদ বাগানের কার্যক্রম শুরু করেন তিনি। বর্তমানে তাঁর ছাদ বাগানে চার শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। রয়েছে দুর্লভ প্রজাতিরও বিভিন্ন গাছ। স্বামী সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুর রউফ এর অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সহযোগিতায় অত্যন্ত নিবিড়ভাবে ছাদ বাগান তৈরি করেছেন তিনি।

ওয়াহিদা ইয়াসমিন বলেন, ছাদ বাগান ক্যাটাগরিতে বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পেয়ে আমি অত্যন্ত আনন্দিত এবং আমার অগ্রণী পরিবারের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা আমার এই প্রাপ্তিতে গর্বিত। এই পুরস্কার প্রাপ্তি আমাকে অনেক বেশি অণুপ্রাণিত ও উৎসাহিত করেছে। এটি অন্যদের জন্যেও অনুপ্রেরণা হতে পারে।

উল্লেখ্য, গত ২৪ জুলাই ঢাকায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এম.পি পুরস্কার প্রদান করেন। অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এম.পি ও সচিব ড. ফারহিনা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments