ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় অবৈধভাবে প্রায় দুই হাজার বস্তা সার মজুদ করার অভিযোগে এক কৃষকসহ দুই ডিলারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই দিনে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় এক খুচরা বিক্রেতাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

গত সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম।

সূত্রে জানা যায়, উপজেলার কান্দি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত বিসিআইসির ডিলার হারুন অর রশিদ বাবুল অবৈধভাবে পাশের কৈকুড়ি ইউনিয়নের চৌধুরাণীর বাজারে সার মজুদ করেছেন। এমন তথ্য পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শামসুল আরেফীনের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় একটি গোডাউন থেকে ৬শ ৫৬ বস্তা ডিএপি, ২শ ৫০ বস্তা পটাশ, ৯২ বস্তা ইউরিয়া ও ১শ ৪৭ বস্তা টিএসপি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত ডিলার হারুন অর রশিদ বাবুলের ৩০ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত সার কৃষকদের মাঝে বিতরণের নির্দেশ দেওয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলমসহ কর্মকর্তারা। পীরগাছা বাজারের বিএডিসি ডিলার মোকছেদ আলীর গুদামে অভিযান চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুছা নাসের চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৮শ বস্তা পটাশ জব্দ করা হয়। পরে অবৈধভাবে মজুদের অভিযোগে ডিলার মোকছেদ আলীকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার অন্নদানগর ইউনিয়নের কৃষক গোলাপ হোসেন কাজলের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় অবৈধভাবে মজুদ করা ১২০ বস্তা ইউরিয়া ও পটাশ সার জব্দ করে এবং কৃষক কাজলকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলার দেউতি বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ সময় নির্ধারিত মূল্যের বেশি দামে সার বিক্রির অভিযোগে রাজু আহম্মেদ নামে এক খুচরা বিক্রেতার পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। পীরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম বলেন, অবৈধভাবে সার মজুদ করে কৃত্রিম সংকটের চেষ্টা করা হচ্ছে। পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, পুরো উপজেলায় অভিযান চলছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Previous articleবাংলাদেশ কখনই শ্রীলঙ্কা হবে না: প্রধানমন্ত্রী
Next articleচাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ৭ মাদকসেবী আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।