জয়নাল আবেদীন: মধ্যরাতে বাড়ি বাড়ি গিয়ে দলীয় নেতাকর্মীদের হয়রানী, গ্রেফতার বাণিজ্য এবং নির্যাতন বন্ধ করার ৭দিনের আলটিমেটাম দিয়ে সংবাদ সম্মেলন করেছে রংপুর জেলা বিএনপি । অন্যথায় জেলা ,বিভাগ ছাড়িয়ে দেশ ব্যাপি আন্দোলনের কর্মসুচি দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির জেলা আহবায়ক সাইফুল ইসলাম ।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় ষ্টেশন রোডস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সুচনা বক্তব্য প্রদান করেন জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু । লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আহবায়ক সাইফুল ইসলাম । তিনি বলেন গত ৮ সেপ্টেম্বর গঙ্গাচড়াতে বিক্ষোভ মিছিলে পুলিশি হামলা ও সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে পুলিশ মামলা দিয়ে হয়রানি করছে। বিক্ষোভ মিছিলে পুলিশ গুলি চালিয়ে ১শ৫০ জন নেতাকর্মীকে গুলিবিদ্ধ করেন। এ সময় ছাত্রনেতা শরিফ নেওয়াজ জোহা, তুলিব, মোরসালিন, হারেস, সিরাজুল, যুবনেতা মনু, মুরাদ, মিথুনসহ বেশি কিছু নেতাকর্মী মারাত্মকভাবে আহত হন। এদের মধ্যে মোরসালিন, তুলিব ও হারেসের চোখ এখন অন্ধ হওয়ার উপক্রম। পুলিশ বিক্ষোভ মিছিল থেকে বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করে অমানবিক নির্যাতন করেছে।

তিনি আরও বলেন, ঘটনার দিন সন্ধ্যায় পুলিশ এবং যুবলীগের নেতাকর্মীরা মিলে বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। উল্টো বিএনপির ৫০ নেতাকর্মীর নামসহ ১হাজার ৫শজনকে আসামি করে মামলা করেছে পুলিশ। এই মামলায় বিএনপির নেতাকর্মীসহ এসএসসি পরীক্ষার্থী এবং সাধারণ মানুষকেও পুলিশ হয়রানি করছে। শুধু তাই নয়, প্রতিদিনই পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগ মিলে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশির নামে ভাংচুর এবং পরিবারের সদস্যদের হয়রানি করছে।তিনি আরো বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পুলিশ দিয়ে হামলা করে বিরোধী মতের নেতাকর্মীদের গুলি করে পঙ্গু করা হচ্ছে। সরকারের উন্নয়নের মহাসড়ক এখন লাশ, গুম, খুন, চোখ হারানো, হাত-পা হারানো এক ভয়াবহ নৈরাজ্যের মহাসাগরে পরিণত হয়েছে। সাধারণ মানুষ বাস, ট্রেনে এমনকি পাবলিক প্লেসে কথা বলতে ভয় পাচ্ছে। সংবাদ সম্মেলনে রংপুর সদর জেলার গংগাচড়া, বদরগঞ্জ, পীরগঞ্জ মিঠাপুকুর পীরগাছা উপজেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, বদরগঞ্জের সাবেক সংসদ সদস্য ও সভাপতি পরিতোষ চক্রবর্তী, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন শাহান, সাবেক সাংসদ শাহিদা রহমান জ্যো¯œা , সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফছার আলী, আমিনুল ইসলাম রাঙ্গা, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি রাকিব হাসান, সহ- সভাপতি আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ্ জিল্লুর রহমান জেমস, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহাসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

Previous articleমালদ্বীপে প্রবাসী বন্দীদের দেখতে গেলেন বাংলাদেশ দূতাবাস
Next articleগরম পানিতে ফুফাতো ভাইকে ঝলসে দিলেন মামাতে ভাই-বোন, মামলা নিচ্ছেনা পুলিশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।