জয়নাল আবেদীন: “মাদককে না বলি-মাদক মুক্ত সমাজ গড়ি এ স্লোগানকে সামনে রেখে আগামী ১৫ দিনের মধ্যে মাদক দ্রব্য ব্যবসা ও সেবন ছেড়ে দেয়া আহবান জানিয়ে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে যুব সমাজের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ। সেই যুব সমাজ যখন মাদকের কড়ালগ্রাসে ধংস হতে বসেছে, তখন তো আর অভিভাবক ও সচেতন নাগরিকরা আর বসে থাকতে পারে না। তাই অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানান তিনি।

নগরীর লালবাগ কেডিসি রোডে মাদক বিরোধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগরীর লালবাগ, কেডিসি, চুরিপট্ট্ িও কলেজ রোড এলাকার সকল মাদক সেবি ও ব্যবসায়ীদের ১৫দিন পর অত্র এলাকার মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের তালিকা তৈরি করা হবে এবং স্থানীয় অভিভাবকদের সহযোগিতায় প্রশাসনের মাধ্যমে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হবে। যদি কোনো মাদক ব্যবসায়ী ব্যবসা ছেড়ে দিয়ে দরিদ্র হয়ে যায়, তার জীবন জীবিকার জন্য সহযোগিতার প্রয়োজন হয়, তাহলে রংপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তাকে সহযোগিতা করা হবে। কিন্তু এসব এলাকাকে অবশ্যই মাদক মুক্ত রাখতে হবে।

তাজহাট থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি নূর মোঃ মোস্তাক আলী হাকিমের সভাপতিত্বে এবং কেডিসি রোডে মাদক বিরোধী সমাবেশ কমিটির আহবায়ক মোঃ তৌহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মাদক বিরোধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের ২৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রহমতুল্লাহ বাবলা, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রাহমান মঞ্জু, তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.কে.এম নাজমুল কাদের, বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর মহানগর যূগ্ম সাধারণ সম্পাদক নিধুরাম অধিকারী, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওবায়দুর রহমান ময়না। সমাবেশ শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মাদক বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে হেরোইনসহ গ্রেফতার ১
Next articleশার্শার বাগআঁচড়ার হার্ট ছিদ্র আরাফ বাঁচতে চায়, বাবা শাওনের আকুতি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।