মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজার জেলায় ডায়রিয়া ও নিউমোনিয়া রোগের প্রকোপ দেখা দিয়েছে। জেলার ৭ উপজেলায় প্রতিদিন অসংখ্য লোক এই রোগে আক্রান্ত হচ্ছে। এদের মধ্যে এই রোগে আক্রান্ত বেশির ভাগ ৭ দিন থেকে ১০ বছর বয়সী শিশু।

এদিকে ৬০ বছরের অধিক বয়সীরাও এসব রোগে আক্রান্ত হচ্ছেন বলে জানা গেছে। শুক্রবার নিউমোনিয়া আক্রান্ত হাসপাতালে চিকিৎসাধীন ৭ মাসের এক শিশুর মৃত্যুও হয়েছে।

সে কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের পাবই গ্রামের বাবলু মিয়ার ছেলে।

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের শিশু ওয়ার্ডসহ জেলার বিভিন্ন সরকারি হাসপাতাল এবং প্রাইভেট ক্লিনিকে খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে জেলার ৭ উপজেলায় ৩ শতাধিক শিশু নিউমোনিয়া ও ডায়রিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছে। পাশাপাশি অসংখ্য শিশুকে উন্নত চিকিৎসার জন্য সিলেটের বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শনিবার ০৫ নভেম্বর ২০২২ইং, মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে যোগাযোগ করে জানা যায়, ২৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালের শিশু ওয়ার্ডে নিউমোনিয়া আক্রান্ত ৩৫ জন শিশু চিকিৎসাধীন রয়েছে। পাশাপাশি চিকিৎসাধীন আরো ১৬ জন শিশু ডায়রিয়া আক্রান্ত।

মৌলভীবাজার জেলার সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দীন মুর্শেদ বলেন, বর্তমানে সিজন পরিবর্তন হচ্ছে। এই সময় ডায়রিয়া নিউমোনিয়া ব্রঙ্কেলাইটিসসহ ঠান্ডাজনিত বিভিন্ন রোগ দেখা দেয়। এটা স্বাভাবিক। পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আছে।

Previous articleরাত পোহালেই মাঠে নামছে বাংলাদেশ, প্রতিপক্ষ পাকিস্তান
Next articleখালেদা জিয়াকে কারাগারে পাঠানোর কোনো চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।