মোঃ পাভেল মিয়া: কুড়িগ্রামে নিজের ব্যাটারিচালিত অটোরিকশায় পছন্দের বিশ্বকাপ ফুটবল দল আর্জেন্টিনার পতাকা এঁকে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছেন আশরাফুল ইসলাম (৩২)। তিনি কুড়িগ্রাম পৌর শহরের মো. আব্দুল খালেকের ছেলে।

আর্জেন্টিনার প্রতি সমর্থন আর মেসির প্রতি অগাধ ভালোবাসায় সাত হাজার টাকা খরচ করে আর্জেন্টিনার পতাকার আদলে রাঙিয়েছেন অটোরিকশাটি। তার এই অটোরিকশাটির শোভনীয় রঙ কুড়িগ্রামের পথে প্রান্তরে সব বয়সী মানুষের নজর কাড়ছে।
আশরাফুল ইসলামের সঙ্গে কথা বলে জানা যায়, ছোটবেলা থেকে তিনি আর্জেন্টিনার ঘোর সমর্থক। লোকমুখে ফুটবল তারকা দিয়াগো ম্যারাডোনার খেলার গল্প শুনে আর্জেন্টিনা দলের প্রতি তার সমর্থন শুরু হয়। পরবর্তীতে লিওনেল মেসির খেলা দেখে আর্জেন্টিনার প্রতি তার ভালোবাসা ও উন্মাদনা আরও বেড়ে যায়। বিশ্বকাপ ফুটবল খেলার সময় এলে তিনি বাড়িতে আর্জেন্টিনার পতাকা উড়াতেন।

শুধু তাই নয়, বিশ্বকাপ ফুটবল ২০২০ এর সময় নিজের প্রিয় শখের বাই সাইকেলটি আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করেছিলেন তিনি। তবে এবারে ভিন্ন মাত্রায় দলের সমর্থন আরও বিকশিত করতে জীবিকা নির্বাহের একমাত্র বাহনটি জুড়ে পছন্দের দলের পতাকার রঙ লাগিয়ে ফুটবল সমর্থকদের উৎসাহ যোগাচ্ছেন।

এ বিষয়ে আশরাফুল ইসলাম বলেন, আমার বিশ্বাস আর্জেন্টিনা সব ফুটবল দলকে হারিয়ে সেরা ট্রফিটি জিতে নিবে।আর্জেন্টিনার পতাকার রঙে আমি আমার নিজের অটোরিকশা রঙ করেছি। তবে নিজ দেশের কথা মাতৃভূমির পতাকার কথা ভুলে যাইনি। আগে নিজের দেশ, পরে পছন্দ ও সমর্থনের বিষয়। আমার অটোরিকশায় প্রিয় বাংলাদেশের জাতীয় পতাকার প্রতীক ছবি এঁকে নিয়েছি।

তিনি আরও বলেন, আমি ছোটবেলা থেকে আর্জেন্টিনার সমর্থক হিসেবে আছি এবং থাকবো। বর্তমানে দলটি আগের তুলনায় অনেক এগিয়েছে। ক্লাবগুলোতে বেশ ভালো খেলেছে। আশা করছি এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে।

কুড়িগ্রাম জেলার ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মো. লোবান হাসান বলেন, বিশ্বকাপ এলেই ফুটবল প্রেমীরা তাদের সমর্থিত দলের পতাকা উড়িয়ে থাকে। এটা বিচিত্র কোনো বিষয় নয়। আমি লোকমুখে শুনেছি, অটোচালক আশরাফুল তার অটোরিকশায় রঙ দিয়ে আর্জেন্টিনার পতাকা এঁকেছে। তবে বিশ্বকাপ ফুটবল নিয়ে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।

Previous articleকুড়িগ্রাম বালিয়ামারী ‘সীমান্ত হাট’ পুনরায় চালু করতে বৈঠক
Next articleতাহিরপুরে সাংবাদিকের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।