মোঃ পাভেল মিয়া: কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার বালিয়ামারী সীমান্ত হাট পুনরায় চালু করতে ভারত-বাংলাদেশের জেলা প্রশাসক পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

দুপুরে বালিয়ামারী সীমান্ত হাট প্রাঙ্গণে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশের পক্ষে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম এবং ভারতের মেঘালয় রাজ্যের দক্ষিণ-পশ্চিম গারো হিলস আমপাতি জেলার ডেপুটি কমিশনার ও জেলা ম্যাজিস্ট্রেট খারমাওফ্লাং উপস্থিত ছিলেন।

বৈঠকে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে পুনরায় সীমান্ত হাট চালুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।উল্লেখ্য ভারত-বাংলাদেশের ভ্রাতৃত্ববন্ধন দৃঢ় করতে কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলাধীন বালিয়ামারী এবং ভারতের মেঘালয় রাজ্যের কালাইয়ের চরে ১০৭২ আন্তর্জাতিক পিলারের ১৯ নম্বর সাব পিলারের কাছে জিরো পয়েন্টে ২০১১ সালের ২৩ জুলাই স্থাপন করা বর্ডার হাট নামে ভারত-বাংলা যৌথ বাজার চালু হয়।

এতে কর্মসংস্থানেরও সুযোগ হয় ক্রেতা-বিক্রেতাসহ কয়েক হাজার স্থানীয় মানুষের। সীমান্ত হাট চালুর পর দু’রাষ্ট্রের ৫কিলোমিটারের মধ্যে উৎপাদিত কৃষি পণ্য আমদানি-রপ্তানি করা হতো।

এরপর করোনা মহামারীর প্রাদুর্ভাবে প্রশাসনিক ভাবে ২০২০ সালের মার্চ মাসে বন্ধ করে দেয়া হয়েছে ভারত-বাংলা যৌথ বাজার। প্রায় আড়াই বছর ধরে কর্মহীন হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ, আয়-রোজগারহীন হয়ে দুশ্চিন্তায় দিন পার করছে সীমান্তবাসীরা

Previous articleহাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
Next articleআর্জেন্টিনার পতাকার রঙে অটোরিকশা সাজালেন আশরাফুল ইসলাম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।