শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeসারাবাংলাতাহিরপুরের ইউএনও যখন বিদ্যালয়ের শিক্ষক

তাহিরপুরের ইউএনও যখন বিদ্যালয়ের শিক্ষক

আহম্মদ কবির: হাতে সময় পেলেই তিনি ছুটে যান কাছের কোন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।প্রধান শিক্ষকের অনুমতি নিয়ে ঢুকে পড়েন কোনো ক্লাসে।শুরু করেন ক্লাস নেয়া।

একজন পেশাদার শিক্ষকের মতই বাচ্চাদের সঙ্গে মিশে গিয়ে মাজার সব গল্পের মাধ্যমে বাচ্চাদের শিক্ষা দান করেন তিনি।অংক আর ইংরেজির ক্লাস নিতে বিভিন্ন স্কুলে ছুটে চলা এই ব্যক্তি হলেন সুনামগঞ্জের প্রত্যন্ত হাওরাঞ্চের তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা।

মঙ্গলবার দুপুরে দেখা যায় উপজেলার টাঙ্গুয়ার হাওর সংলগ্ন জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীদের ইংরেজি ও অংকের ক্লাস নিচ্ছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে ইউএনও সুপ্রভাত চাকমা বলেন হাওর পরিদর্শনে এসেছিলাম যাওয়ার পথে স্কুলের পাশ দিয়েই যাচ্ছিলাম,হাতে কিছু সময়েও আছে তাই বিদ্যায়টি পরিদর্শন ও শিক্ষার্থীদের পড়াতে শুরু করি।এতে দুটি লাভ হয় এক বাচ্চাদের পড়াতে পারছি দুই ওই স্কুলের কোন সমস্যা আছে কি-না,সেটাও সরেজমিন জানাযায়। যেমন আজকে শিশুদের পড়াতে পেরে জানতে পেরেছি বিদ্যালয়ের শিক্ষার্থীরা কিছুটা পিছিয়ে রয়েছে।সে ক্ষেত্রে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার নির্দেশ দিয়ে আসছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments