শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাঅসহায় ও স্বামী পরিত্যাক্তা আবেজানকে মানবিক সহায়তা দিলো ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান

অসহায় ও স্বামী পরিত্যাক্তা আবেজানকে মানবিক সহায়তা দিলো ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান

মিজানুর রহমান বুলেট: কলাপাড়ায় নীলগঞ্জ ইউনিয়নের রহমতপুর গ্রামে এক অসহায় ও স্বামী পরিত্যাক্তা আবেজানকে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিলেন সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুর রহমান মিলন। সোমবার শেষ বিকেলে আবেজানের শেষ আশ্রয়স্থল বৃদ্ধা মায়ের সরকারী জায়গায় চাল, ডাল, তেল, চিনি, লবন, পেয়াজসহ আরো নিত্য প্রয়োজনীয় জিনিস নিয়ে ছুটে যান এ মানবিক মানুষটি।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ সপ্তাহ আগে কমিউনিটি পত্রিকা আন্ধার মানিকের সম্পাদক হাসান পারভেজের মাধ্যমে এ অসহায়-স্বামী পরিত্যাক্তা আবেজানের খবর পেয়ে ছুটে যান কয়েকজন গনমাধ্যম কর্মী, এরপর আবেজানের অসহায়ত্ব নিয়ে প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ায় সংবাদ পরিবেশিত হলে চোখে পড়ে হাবিবুর রহমান মিলনের। এরপর তিনি সংবাদ কর্মী ও সমাজের বিভিন্নস্তরের মানুষজনের সাথে আলাপ-আলোচনা করে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখতে পান অজপাড়া গাঁয়ে বৃদ্ধা মায়ের ছোট্ট খুপরি ঘড়ের বারান্দায় পলিথিনের বেঁড়া দিয়ে বসবাস করছে অসহায় আবেজান। ৪ কন্যা সন্তানের মা আবেজান বেগম মানসিক প্রতিবন্ধী ১ কন্যা, বিবাহযোগ্য ১ কন্যা, ৩ বছরের ১ কন্যা ও আরেক কন্যাকে নিয়ে মানুষের রাড়িতে ঝিয়ের কাজ করে একবেলা খেয়ে দুইবেলা না খেয়ে নিদারুন কষ্টের মধ্যে আছেন। আবেজানের এ অসহায়ত্ব ও কষ্টের ভাগিদার হতেই এসব খাদ্য সহায়তা নিয়ে ছুটে যান ব্রিগেডিয়ার জেনারেল মিলন।

সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুর রহমান মিলন বুধবার গনমাধ্যমের সংগে এক সাক্ষাৎকারে বলেন, সেনাবাহিনীর চাকরী থেকে অবসরের পর বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী, দেশরতœ শেখ হাসিনার নির্দেশে এলাকায় এসে গত কয়েক বছর ধরে আমার প্রিয় দল আওযামীলীগের বিভিন্ন দলীয় কার্যক্রম ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডের মধ্যে জড়িত রয়েছি। এলাকার কোন গরীব ও অসহায় মানুষের কষ্টের কথা কখনো শুনতে পেলে সাথে সাথে ছুটে গিয়ে তার পাশে দাড়াই এবং কিছুটা হলেও সে অসহায় মানুষের সুখ-দূ:খের ভাগীদার হই। সেরকমই গনমাধ্যম কর্মীদের কাছে অসহায় আবেজানের কথা শুনতে পেয়ে সামান্য কিছু সহায়তার চেষ্টা করেছি।

এভাবেই তিনি আজীবন এ অঞ্চলের দূ:খী মানুষের কাছে থাকতে চান সবসময়। এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন দেশের একটি মানুষও কষ্টে থাকবেনা, এ শ্লোগানকে সামনে রেখেই দিন- রাত আমি দল, সমাজ ও সর্বস্তরের মানুষের সাথে কাজ কওে যাচ্ছি সর্বদা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments