মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeসারাবাংলাআয়া দিয়ে চিকিৎসা সেবা: কেশবপুরে মাইকেল ক্লিনিকে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

আয়া দিয়ে চিকিৎসা সেবা: কেশবপুরে মাইকেল ক্লিনিকে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

জি.এম.মিন্টু: কেশবপুরে মাইকেল ক্লিনিকে আবারও ভুল চিকিৎসায় সিজারের বাচ্চার মৃত্যু হয়েছে। বিষয় টি ধামাচাপা দেওয়ার চেষ্টা তদ্বীর মিশন নিয়ে খুব তৎপর হয়ে উঠেছে, ক্লিনিক কর্তৃপক্ষ।

কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নের ব্রক্ষ্মনডাঙ্গা কমলাপুর গ্রামের মনির হোসেন গাজীর স্ত্রী বৃষ্টি খাতুন (২০) কে ডেলিভারির জন্যে ৭ মার্চ সকাল ১০টায় কেশবপুর পৌর শহরের হাসপাতাল সড়কের মহাকবি মাইকেল মধুসূদন ক্লিনিকে ভর্তি করা হয়। ক্লিনিকে কোনো প্রকার অভিজ্ঞ মেডিকেলের রেজিষ্ট্রেশন প্রাপ্ত চিকিৎসক না থাকায় রেহানা নামে এক আয়া (নার্স) রোগীর স্বামী মনিরকে বলে কোন সমস্যা নাই আমি নরমালে বাচ্চার ডেলিভারি করে দেবো । এই ওয়ান অভিজ্ঞ আয়া (নার্স ) রেহানা ৮/১০ ঘন্টা চেষ্টা করে যখন নরমালে ডেলিভারি করতে পারল না তখন সে বিষয়টি গোপন করে হাসপাতালের মহিলা ডাক্তার জিসান কে ক্লিনিকে আসার জন্য অনুরোধ করে জিসান ক্লিনিকে এসে পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে পায় বাচ্চা মারা গেছে তখন তিনি ক্লিনিক কর্তৃপক্ষকে অবহিত করলে কর্তৃপক্ষ রোগীর গার্জেন কে ডেকে রিক্স বন্ড পেপারে স্বাক্ষর নিয়ে ডা: জিসানকে দিয়ে সিজার করিয়ে মরা বাচ্চাটাকে বের করে দেয়।

এ বিষয় ভুক্তভোগী রোগীর স্বামী মোঃ মনিরুল ইসলাম বলেন আমি বার বার ক্লিনিক কর্তৃপক্ষকে সিজার করানোর জন্য বলেছি কিন্তু তারা আমার কোন কথা রাখেনি। এ বিষয় মাইকেল ক্লিনিক ম্যানেজার বাবু স্বপনের কাছে জানতে চাইলে তিনি বলেন প্রথম আমরা নরমাল ডেলিভারি করার চেষ্টা করি, না হওয়ায় পরবর্তীতে ডাক্তার দ্বারা সিজার করানো হয় তবে বাচ্চা বাঁচানো যায়নি। কেশবপুর স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান পরিবার পরিকল্পনা স্বাস্থ্য ডাক্তার মোঃ আলমগীর হোসেন বলেন আমি ছুটিতে আছি রবিবারে এসে তাদেরকে ডাকিয়ে দোষী সাব্যস্ত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয় ক্লিনিকের আয়া কাম নার্স রেহানাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন আমি নরমালে হওয়ানোর চেষ্টা করেছিলাম বাচ্চা মরে যেতেই পারে তাতে আমার কি দোষ। উল্লেখ্য কিছুদিন আগে এই ক্লিনিকে বৈধ ডাক্তার, ডিপ্লোমাধারি নার্স, অপারেশন রুমে স্বচল যন্ত্রপাতি, অজ্ঞানের ডাক্তার না থাকার কারণে অবৈধ ক্লিনিক টি একাধিক বার বন্ধ করে দিয়েছিলেন যশোরের সিভিল সার্জন। বিভিন্নভাবে দেন দরবার ও তদ্বীর করে ক্লিনিকটি পুণরায় চালু করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments