শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকার ৯ কোটি উদ্ধার

ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকার ৯ কোটি উদ্ধার

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীল উত্তরা থেকে ছিনতাই হওয়া ডাচ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকার ৯ কোটি উদ্ধার হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, রাজধানীর খিলক্ষেত এলাকার হোটেল রিজেন্সির আশপাশের এলাকা থেকে লুট হওয়া বেশিরভাগ টাকা উদ্ধার করা হয়েছে। অভিযান এখনো চলছে।

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে টাকাগুলো উদ্ধার করে ডিবির সদস্যরা। এ সময় টাকা ছিনতাইয়ে ব্যবহৃত হাইয়েস গাড়িটিও জব্দ করা হয়। এ ঘটনায় মানি প্ল্যান্টের দুই পরিচালকসহ সাতজনকে আটক করা হয়েছে। ঘটনাকে পরিকল্পিত ডাকাতির ঘটনা বলছে ডিবি।

কত টাকা উদ্ধার হয়েছে- এমন প্রশ্নের উত্তরে হারুন অর রশীদ বলেন, মোট ৪ ট্রাঙ্ক টাকা লুট হয়েছিল। এর মধ্যে ৩ ট্রাঙ্ক উদ্ধার হয়েছে। এখনো গোনা হয়নি। ধারণা করা হচ্ছে, ৯ কোটি টাকার মতো উদ্ধার হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকাল সোয়া ৭টার দিকে উত্তরার ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর সেতু এলাকায় সোয়া ১১ কোটি টাকাসহ একটি মাইক্রোবাস ছিনতাই হওয়ার কথা জানিয়েছিল পুলিশ।

তুরাগ থানা সূত্রে জানা গিয়েছিল, আজ সকালে রাজধানীর মিরপুর ডিওএইচএসের সিকিউরিটি কোম্পানি মানি প্ল্যান্টের গাড়িতে করে সোয়া ১১ কোটি টাকা নিয়ে সাভার ইপিজেডে ডাচ–বাংলা ব্যাংকের বুথে নিয়ে যাওয়া হচ্ছিল। সকাল ৭টার দিকে আড়াআড়ি করে একটি মাইক্রোবাস দাঁড় করিয়ে উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন ডাচ–বাংলা ব্যাংকের টাকা বহন করা গাড়িটির গতি রোধ করা হয়। পরে মাইক্রোবাস থেকে ১০–১২ জন সশস্ত্র ছিনতাইকারী নেমে টাকা বহন করা গাড়ির দরজা ভেঙ্গে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে সোয়া ১১ কোটি টাকা-ভর্তি ট্রাংক ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments