শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে হোসেন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রসূতি মায়ের মৃত্যু

কেশবপুরে হোসেন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রসূতি মায়ের মৃত্যু

জি.এম.মিন্টু: কেশবপুরে হোসেন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনে মুন্নি খাতুন (২৩) নামে এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। তবে নব জাকত কন্যা সন্তান সুস্থ্য আছে বলে তাদের পারিবারিক সূত্র জানায়।

ক্লিনিক ও বিভিন্ন সূত্রে জানা যায়, বুধবার (২২ মার্চ) বেলা ১২ টার দিকে কেশবপুর উপজেলার বসুন্তিয়া গ্রামের আবু জাফর বিশ^াসের স্ত্রী মুন্নি খাতুনের প্রসব যন্ত্রনা শুরু হলে তাকে কেশবপুর হোসেন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। এরপর ওই ক্লিনিকের ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তার বিভিন্ন পরিক্ষা নিরিক্ষা শেষে, দুপুর ১ টা ৫০ মিনিটের দিকে গৃহবধু মুন্নি খাতুনকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। এরপর কেশবপুর হাসপাতালের ডাক্তার রোকাইয়া সুলতানা লাকী ও অজ্ঞান করা ডাক্তার জহির উদ্দীন, দুপুর ২টার দিকে তার সিজারিয়ান অপারেশন করেন। এসময় মুন্নি খাতুন একটি কন্যা সন্তান প্রসব করে। এরপর বেলা আড়াইটার দিকে অপারেশন শেষে নবতাজককে কেবিনে নিয়ে তার পিতা আবু জাফরের কাছে দেয়া হয়। এসময় আবু জাফর ডাক্তার জহির উদ্দীনের কাছে জানতে চান তার স্ত্রী মুন্নি কেমন আছেন। ডাক্তারদ্বয় তাকে জানান, রোগী সম্পূর্ণ সুস্থ্য আছে। পরবর্তিতে বিকাল ৪ টা ৭ মিনিটের দিকে ডাক্তার জহির উদ্দীন, আবু জাফরকে মোবাইলের মাধ্যমে ফোন করে জানান রোগীর অবস্থা ভাল না খিচুনী শুরু হয়েছে। তাকে এখনই যশোর সদর হাসপাতালে নিতে হবে। এরই মধ্যে ক্লিনিক কর্তৃপক্ষ এ্যাম্বুলেন্স প্রস্তুত করে রাখেন। পরবর্তিতে মুন্নিকে যশোর সদর হাসপাতালে রেফাট করার পর রাত ৮টা ৩০ মিনিটের দিকে সে মারা যায়।

মুন্নি খাতুনের স্বামী আবু জাফর বলেন, হোসেন ক্লিনিকের কর্তৃপক্ষে এবং ডাক্তাদের গাফিলোতির কারণে আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। সদ্য ভুমিষ্ঠসহ আমার ২টা মেয়ে এতিম হয়েছে। এরকম যেন আর কোন সন্তান মা হারা না হয়। এদের বিচার হওয়া উচীত। আবু জাফরের বড়ভাই আব্দুল মতিন বলেন, ডাক্তারের অবহেলায় আমার ছোট ভাইয়ের স্ত্রী মুন্নির মৃত্যু হয়েছে। আমরা এই মৃত্যুর বিচার দাবী করছি।

অজ্ঞান করা ডাক্তার জহির উদ্দীন বলেন, আমি এবং আমার স্ত্রী রোকাইয়া হোসেন পলি, কেশবপুর হাসপাতালে কর্মরত আছি। আমিসহ আমার স্ত্রী দু‘জনে মিলে দুপুর আড়াই টার দিকে গৃহবধু মুন্নি খাতুনের সিজারিয়ান অপারেশন করি। এরপর ২০ মিনিট পর তার পেসার বেড়ে গিয়ে খিচুনী শুরু হলে তাকে বিকেলে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এসময় আমিও রোগীর সাথে যশোরে যাই । এখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় ওই রাতেই সে মারা যায়। ডাক্তার রোকাইয়া হোসেন পলি বলেন, আমি এবং আমার স্বামী ডাক্তার জহির উদ্দীন বুধবার দুপুর ২টার দিকে প্রসুতি মা মুন্নি খাতুনের সকল পরিক্ষা-নিবিক্ষা শেষে সিজারিয়ান অপারেশন করি। এরপর দুপুর আড়াই টার দিকে রোগীর উচ্চ রক্তচাপের ফলে তার খিচুনী শুরু হলে তাকে যশোর সদর হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। ওখানে সে মারা যায়। এছাড়া আমি ২০২১ সালে কেশবপুর হাসপাতালে যোগদান করি। হাসপাতালে আমার সিনিয়র ডাক্তারা সিজারিয়ান অপারেশন করেন। আমি নিজে কোন দিন এখানে সিজারিয়ান অপারেশন করিনি। সহযোগী হিসেবে থাকি।

কেশবপুর স্বাস্থ্যকেন্দ্রের কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন কিছুডা এড়িয়ে গিয়ে বলেন, বিষয়টি আমি জেনেছি এবং শুনেছি। যারা সিজারিয়ান অপারেশন করেছেন তারা প্রটোকল মেনেই করেছেন। মুন্নির খাতুনের অপারেশন করার পর তার খিচুনী শুরু হয়। এসময় তার হার্ডএ্যাটাক করে। এরপর তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হলে ওখানে তার মৃত্যু হয়। তবে তিনি নিয়মিত হোসেন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টা রোগী দেখেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments