শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে রাতে মৃত সন্তান প্রসব, সকালে সন্তান হত্যার দায়ে স্ত্রীকে তালাক

কেশবপুরে রাতে মৃত সন্তান প্রসব, সকালে সন্তান হত্যার দায়ে স্ত্রীকে তালাক

জি.এম.মিন্টু: কেশবপুরে এক গৃহবধুর ৭ মাসের গর্ভপাত ঘটিয়ে পরদিন সকালে তার কাছ থেকে, জোর পূর্বক তালাক নামায় স্বাক্ষর নিয়ে তাকে তাড়িয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনাটি ঘটেছে গত ২০ মার্চ কেশবপুর উপজেলার গড়ভাংগা গ্রামে।

২ সন্তানের জননী রেক্সনা বেগম (৩০) এ প্রতিনিধিকে জানান, আমার স্বামী ও ফার্মেসি মালিক মণি পরিকল্পিত ভাবে ওষুধের মাধ্যমে আমার সন্তানকে হত্যা করে, তারা আমার ওপর দোষ চাপিয়ে আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছে। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে কথিত ফার্মেসি মালিক মণি দোকান বন্ধ করে গা ঢাকা দিয়েছে।

শুক্রবার (২৪ মার্চ) ঘটনাস্থলে গিয়ে জানা যায়, কেশবপুর উপজেলার গড়ভাংগা গ্রামের মোবারক গাজীর ছেলে আজিজুর রহমান গাজী গত ১৯ মার্চ বিকেলে তার ৭ মাসের অন্তস্বত্তা অসুস্থ্য স্ত্রী রেক্ধসঢ়;্রনা বেগমকে ডাক্তার দেখানোর কথা বলে গড়ভাংগা বাজারে আসতে বলে। স্বামীর কথামত সে গড়ভাংগা বাজারে আসলে তাকে ওই বাজারের মুক্তা ফার্মেসীতে যেয়ে কথিত মণি ডাক্তারের কাছ থেকে ওষুধ নিতে বলে। এসময় দু‘সন্তানের জননী রেক্ধসঢ়;্রনা বেগম ওই ফার্মেসীতে গেলে ডাক্তার তাকে ওষুধ দেয়। এসময় কথিত মণি ডাক্তার তার কাছ থেকে ওষুধের দাম বাবদ ৩শ‘ টাকা নেয়। ওই ওষুধ নিয়ে সে তার স্বামীর সাথে দেখা করে বাড়িতে ফিরে আসে। আজিজুর রহমানের গড়ভাংগা বাজারে একটি চায়ের দোকান রয়েছে। এরপর প্রতিদিনের ন্যায় তারা স্বামী-স্ত্রী রাতের খাওয়া-দাওয়া শেষে রেক্ধসঢ়;্রনা ওই ওষুধ সেবন করে সে রাতে ঘুমিয়ে পড়ে। পরবর্তিতে ঘন্টাখানের পর তার প্রসব যন্ত্রনা শুরু হয় এবং এক পর্যায়ে তার গর্ভপাত ঘটে। এসময় তার একটি মৃত্য ছেলে সন্তান জন্মনেয়। সদ্য ভুমিষ্ঠ মৃত নবজাতককে ওই রাতেই তাদের পারিবারিব কবরস্থানে দাফন করা হয়। পরবর্তিতে মৃত সন্তান ভ’মিষ্ঠ হওয়ার জের ধরে, শুরু হয় গৃহরধু রেক্সনা বেগমের ওপর শারিরিক ও মানুষিক নির্যাতন। এক পর্যায়ে পরের দিন সকালে (২০ মার্চ) রেক্সনার পিতা-মাতাকে খবর দিয়ে এনে তাদেরকে আটক করে রাখা হয়। এরপর এক তারা জোর করে তালাক নামায় স্বাক্ষর করে নিয়ে রেক্সনাসহ তার পিতা, মাতা ও তার ছোট বাচ্চাসহ তাদেরকে বাড়ি থেকে বের করে দেয়। এসময় তার বড় ছেলেকে তার স্বামী ও তার দাদী তার কাছ থেকে জোর করে কেড়ে নেয়। এর আগে থেকে আজিজুর রহমান মণিরামপুর উপজেলার মুজগুন্নি এলাকার কাজী মোস্তফার ছেলকে ডেকে এনে তাদের বাড়িতে বসিয়ে রাখে।

এদিকে গড়ভাংগা বাজারের হাতুড়ে ডাক্তার মণি তার, মুক্তা ফার্মেসীতে ডাক্তারদের ব্যবস্থা পত্র ছাড়াই একই সাথে, ছাগল, গরু, হাস, মুরগীসহ মানুষের ওষধ বিক্রি করেন। তার ফার্মেসীর জন্য ড্রাগ লাইসেন্স থাকলেও তার কোন ডাক্তারী সনদ না, থাকলেও তিনি নিজেকে এলাকায় ডাক্তার হিসেবে পরিচয় দিয়ে রীতিমত রোগী দেখেন বলে এলাকাবাসীরা জানান। এলাকাবাসীর অভিযোগ মাত্র ৩০০ টাকার জন্য ডাক্তার মণি এক মায়ের সন্তানকে হত্যা করার কারণে একটি সংসার ভেঙ্গেছে। এব্যাপারে তদন্ত পূর্বক তার শাস্তি দাবী করেন তারা। গৃহবধু বেক্ধসঢ়;্রনা বেগম বলেন, আমার তৃতীয় সন্তান আমার গর্ভে আসার পর থেকে আমার স্বামী ওই সন্তান নষ্ঠ করার জন্য আমাকে নানা ভাবে চাপ দিতে থাকে। আমি তাতে রাজি না হওয়ায়, আমার স্বামী ও শাশুড়িসহ ওদের বাড়ির লোকজন আমাকে নানা ভাবে নির্যাতন করতো। এরই মধ্যে আমি গত ১৯ মার্চ একটু অসুস্থ্যতা বোধ করি এবং আমার স্বামী আজিজুরকে জানায়। সে এ সুযোগে মণি ডাক্তারের সাথে যোগসাজসে ওষুধের মাধ্যমে আমার সন্তানকে হত্যা করেছে। এর পরও তারা ক্ষান্ত না হয়ে, পরের দিন (২০ মার্চ ) সকালে আমার সন্তান হত্যার দোষ আমার ঘাড়ে চাপিয়ে দিয়ে তারা আমার কাছ থেকে জোর করে তালাক নামায় স্বাক্ষর করে নিয়ে আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। আমি এর বিচার চাই।

রেক্সনার পিতা নজরুল ইসলাম বলেন, আমার মেয়ের মৃত সন্তান ভুমিষ্ঠ হওয়ার খবর পেয়ে আমার স্ত্রী কেহিনুর বেগমকে জামাই আজিজুরের বাড়িতে পাঠায়। এসময় তারা আমার স্ত্রীকে আটক করে রেখে আমাকে খবর দিলে আমিও ওখানে যাই। যেয়ে দেখি তারা আগে থেকেই কাজী ডেকে এনেছে। ওই সময় তারা জোর করে আমার মেয়েকে দিয়ে তালাকে স্বাক্ষর করে নেয় এবং ওই তালাকে আমার ও আমার স্ত্রীকে দিয়ে স্বাক্ষর করে নিয়েছে। আমি গরীব মানুষ দুপুরে ৩ কেজি কাঁচকলা ৭০ টাকায় বিক্রি করে চাল কিনে এনে সবাই মিলে খেয়েছি। মামলা করব টাকা পাব কোথায়। আজিজুর রহমানের মা জবেদা বেগম বলেন, আমার বউমা রেক্ধসঢ়;্রনা আমাদেরকে না জানিয়ে ডাক্তার মণির কাছ থেকে ওষুধ কিনে খেয়ে সন্তান নষ্ঠ করেছে। এ্ধসঢ়; অপরাধে আমরা তাকে তালাক দিয়ে তাড়িয়ে দিয়েছি। ওই তালাকে ওরাও স্বাক্ষর করেছে। আজিজুর রহমানের কাছে মোবাইলের মাধ্যমে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

কথিত ডাক্তার মণি বলেন, আজিজুরের স্ত্রী রেক্ধসঢ়;্রনা আমার দোকানে ওষুধ নিতে এসেছিলো। কিন্তু আমি তার কাছে কোন ওষুধ বিক্রি করিনি। কেশবপুর উপজেলা ড্রাগ সমিতির সভাপতি আলহাজ¦ মোঃ আনোয়ার হোসেন বলেন, মুক্তা ফার্মেসীর মালিক মণির ওষুধ বিকি করার জন্য ড্রাগ লাইসেন্স আছে, কিন্তুবাচ্চা নস্ট করা ওষুধ রাখার অনুমতি নাই, তেমনিই ছাগল, গরু, হাঁস, মুরগী ও মানুষের ওষুধ এক জায়গায় রেখে বিক্রি করার কোন অনুমতি নেই। বিক্রি করতে হলে আলাদা আলাদা র‌্যাগ বা আলমারী লাগে। এছাড়া মণি যদি সনদপ্রাপ্ত ডাক্তারের ব্যবস্থা পত্র ছাড়া ওষুধ বিক্রি করে থাকে তা হলে সে অপরাধ করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments