শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ৩, গণপিটুনিতে ১ আরসা সদস্য নিহত

রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ৩, গণপিটুনিতে ১ আরসা সদস্য নিহত

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালীতে ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে তিন রোহিঙ্গা আহত হয়েছে। পরে সংঘবদ্ধ রোহিঙ্গাদের গণপিটুনিতে হামলাকারী এক আরসার কমান্ডার নিহত হয়েছে।

রবিবার ভোরে পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা ১৩ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের জি ওয়ান ব্লকে এ ঘটনা ঘটে। আহত রোহিঙ্গারা হলেন ১৩ নম্বর ক্যাম্পের জি ওয়ান ব্লকের হোসেন আহমেদের স্ত্রী রমিদা খাতুন (৫৫) এবং তার দুই পুত্র মোহাম্মদ রফিক (২৫) ও জুবায়ের (১৮)।

এ বিষয়ে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফারুক আহমেদ বলেন, ভোরে বালুখালী ক্যাম্প-১৩ এর রোহিঙ্গা নেতা সৈয়দ হোসেনের ওপর হামলা চালায় ২০-২৫ জন আরসা সদস্য। এসময় তাদের গুলিতে আশপাশে থাকা একই পরিবারের তিনজন রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়ে আহত হন। পরে সাধারণ রোহিঙ্গাদের গণপিটুনিতে একজন আরসা সদস্য মারা যায়। এ ঘটনায় ক্যাম্পে পরিস্থিতি স্বাভাবিক রাখতে টহল জেরদার করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন, রবিবার ভোরে ক্যাম্পের জি ওয়ান ব্লকে ২০-২৫ জনের রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। পরে স্থানীয়দের চিৎকারে আশপাশের ব্লক থেকে লোকজন জমায়েত হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করে। এ সময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে তিন রোহিঙ্গা আহত হয়। পরে সাধারণ রোহিঙ্গারা এক সন্ত্রাসীকে আটক করে গণপিটুনি দেয় এবং দা দিয়ে কোপায়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। আহতদের স্থানীয়দের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ওসি আরও জানান, হামলাকারী সন্ত্রাসীরা আরসা গ্রুপের সদস্য বলে জানা গেছে। নিহত আরসা গ্রুপের সদস্যের পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি। তার মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে এপিবিএন মোতায়েন রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments