সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলাসিংগাইরে ৫ শতাধিক পরিবারের রাস্তা বন্ধ, প্রতিবাদে মানববন্ধন

সিংগাইরে ৫ শতাধিক পরিবারের রাস্তা বন্ধ, প্রতিবাদে মানববন্ধন

মিজানুর রহমান বাদল: নিজস্ব উদ্যোগে জমি, স্বেচ্ছাশ্রম, অর্থ ও মেধা দিয়ে একটি রাস্তার কাজ সম্পন্ন করেও মাত্র এক ব্যক্তির বাঁধার মুখে রাস্তাটির পূণার্ঙ্গ রুপ দিতে পাচ্ছেন না এলাকাবাসি। প্রবেশ পথে এমন বাঁধায় শতাধিক পরিবার যাতায়াত সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকার ২ নং ওয়ার্ডের আজিমপুর পশ্চিমপাড়া মহল্লায় এমন ঘটনায় বেশ কিছু দিন ধরে উত্তেজনা বিরাজ করছে। রাস্তার দাবিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে শুক্রবার (১৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে এলাকাবাসীর ব্যানারে বিক্ষোভ সমাবেশসহ মানববন্ধন করেছেন। স্থানীয় পৌর কাউন্সিলর মো. গিয়াস উদ্দিনের নেতৃত্বে এলাকার শতাধিক মানুষের অংশগ্রহণে সিংগাইর-মানিকনগর সড়কে ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় বক্তারা বলেন, সদ্য নির্মিত এ রাস্তাটি ৯৮ ভাগ সম্পন্ন করা হলেও স্থানীয় লুৎফর রহমান নাতু‘র বাঁধায় পশ্চিম পাশের প্রবেশ পথ বন্ধ রয়েছে। ফলে ওই রাস্তার সুফল পাচ্ছেন না তারা। রাস্তা না থাকায় কৃষকরাও গরু-বাছুর নিয়ে চাষাবাদে বাঁধা গ্রস্থ হচ্ছেন।

ইতিপূর্বে প্রতিকার চেয়ে থানা পুলিশ ও পৌর মেয়রের শরাণাপন্ন হয়েও ফল পাননি তারা। এ সময় মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, রাস্তার বাঁধা প্রদানকারী লুৎফর রহমান নাতু‘র জমির ভিতরে সরকারি অতিরিক্ত জমি থাকা সত্ত্বেও এলাকাবাসির যাতায়াতের জন্য সে জমিও ছাড়ছেন না তিনি। এ বিষয়ে তারা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- মো. সাঈদুর রহমান, আমির হোসেন খোকা ও মফিজুর রহমান প্রমুখ। অভিযুক্ত মো. লুৎফর রহমান নাতু বলেন, দালালচক্র জমির ব্যবসা করার জন্য নতুন রাস্তা বের করছেন। আমি কিছুতেই আমার বাবার জমির ওপর দিয়ে রাস্তা করতে দিবো না। নকশা-পর্চার হিসেব অনুযায়ী তার দখলীয় জায়গার পরিমাণ কম রয়েছেন বলেও তিনি দাবি করেন।

এ ব্যাপারে সিংগাইর পৌরসভার মেয়র আবু নাঈম মো. বাশার বলেন, রাস্তাটি এলাকাবাসির প্রয়োজন এটা যেমন সঠিক, কারো ব্যক্তিগত জায়গা সে ছাড় না দিলে অনুরোধ করা ছাড়া অন্য কিছু করার সুযোগ নেই। সিংগাইর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম বলেন, অভিযোগ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments