সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeসারাবাংলাসরকার নির্ধারিত দামের বেশি বিক্রির অভিযোগে রংপুরে তিন খেঁজুর ব্যবসায়ীকে জরিমানা

সরকার নির্ধারিত দামের বেশি বিক্রির অভিযোগে রংপুরে তিন খেঁজুর ব্যবসায়ীকে জরিমানা

জয়নাল আবেদীন: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সরকারের বেধে দেওয়া দাম কার্যকর করতে রংপুর নগরীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছে । এসময় সরকার নির্ধারিত দামের বেশি বিক্রি করার অভিযোগে তিন খেঁজুর ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ—পরিচালক আজাহারুল ইসলাম।সকালে রংপুর নগরীর সর্ববৃহৎ বাজার সিটি বাজারে গরুর মাংস, দেশি পেঁয়াজ, ছোলা, ব্রয়লার মুরগি, খেঁজুরসহ ২৯ নিত্যপণ্যের বেধে দেওয়া দাম কার্যকর করতে রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার সময় বিভিন্ন দোকানে গিয়ে ক্রয়—বিক্রয়ের ভাউচারসহ অন্যান্য কাগজপত্র দেখেন এবং ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। এসময় সরকার নির্ধারিত মূল্যের বেশি বিক্রয়, ক্রয়—বিক্রয় ভাউচার না থাকার অভিযোগে তিন খেঁজুর বিক্রির প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সতর্ক করে দেওয়া হয় ব্যবসায়ীদের।

এ বিষয়ে রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ—পরিচালক আজাহারুল ইসলাম বলেন, কয়েকদিন থেকে বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে রংপুর সিটি বাজারে অভিযান পরিচালনা করা হলো। এই বাজারে প্রথম দিন হওয়ায় সতর্কতামূলক জরিমানা করা হয়েছে ৩টি প্রতিষ্ঠানকে। এরপর অভিযান পরিচালনায় এরকম অভিযোগ পাওয়া গেলে ভোক্তার ধারা অনুযায়ী যা জরিমানা এবং দণ্ড হয় তা বাস্তবায়ন করা হবে। এ বিষয়ে কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই।অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সঙ্গে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুজ্জামানসহ মেট্রোপলিটন ডিবি পুলিশের কর্মকর্তারা অংশ নেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments