শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeশিক্ষাভিসি নাসিরের বিরুদ্ধে শিক্ষার্থীদের ঝাড়ু মিছিল

ভিসি নাসিরের বিরুদ্ধে শিক্ষার্থীদের ঝাড়ু মিছিল

বাংলাদেশ প্রতিবেদক: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ দাবিতে ক্যাম্পাসে ঝাড়ু মিছিল করেছে শিক্ষার্থীরা।
আজ বুধবার এই কর্মসূচির মধ্য দিয়ে উপাচার্যের পদত্যাগ দাবির এই আন্দোলন সপ্তম দিনে গড়াল।
উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন এক শিক্ষার্থীর সঙ্গে অশোভন আচরণ করায় উপাচার্যের পদত্যাগ চেয়ে গত বৃহস্পতিবার থেকে টানা আন্দোলন চালিয়ে আসছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা। সেদিন থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ভিসিবিরোধী স্লোগান দিচ্ছে তারা। বুধবার ঝাড়ু মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা।
এর আগে গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলন করে ক্যাম্পাসে বুধবার সংবাদ সম্মেলন ও ঝাড়ু মিছিল করা হবে বলে ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

এদিকে আজ বুধবার থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের গঠিত পাঁচ সদস্যের তদন্ত দল এ ঘটনার তদন্ত কাজ শুরু করবে।
গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে সামাজিক মাধ্যমে তীব্র সমালোচনার মুখে ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিনিয়ার সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়। গত ১৯ সেপ্টেম্বর থেকে উপাচার্যের পদত্যাগের এক দফা আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments