বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআন্তর্জাতিককাশ্মীরে কারফিউ প্রত্যাহার না হলে আলোচনা নয়: ইমরান

কাশ্মীরে কারফিউ প্রত্যাহার না হলে আলোচনা নয়: ইমরান

বাংলাদেশ ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, কাশ্মীর থেকে কারফিউ তুলে না নেয়া হলে ভারতের সঙ্গে কোনো আলোচনার প্রশ্নই আসে না।
এদিকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন- কশ্মীরে পাকিস্তানি মদদ বন্ধ না হলে দ্বিপক্ষীয় আলোচনার সম্ভাবনা নেই তা কাল বুঝিয়ে ছিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।
অন্যদিকে নিউইয়র্কে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে যাওয়ার সময়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানকে পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে দেয়া হবে না বলে আজ জানিয়েছে পাকিস্তান।
ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভিশ কুমার জানান, এ নিয়ে দুই সপ্তাহের মধ্যে দুবার ভিভিআইপি ফ্লাইটকে নিজেদের আকাশপথে ঢুকতে না দেয়ার সিদ্ধান্ত নিল পাকিস্তান। কোনো স্বাভাবিক রাষ্ট্র এটা করে না।
তবে এ পরিস্থিতিতে ভারত-পাকিস্তানকে আলোচনার টেবিলে বসানোর জন্য আন্তর্জাতিক চাপ বাড়ছে। কিন্তু জয়শঙ্কর স্পষ্ট জানান, সন্ত্রাস বন্ধ না হলে আলোচনার সম্ভাবনা নেই।
তিনি জানান, পাক-অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ। তার আশা, কখন ওই এলাকাও ভারতের নিয়ন্ত্রণে আসবে।
ইমরান বলেন, কাশ্মীর থেকে কারফিউ তোলা না হলে ভারতের সঙ্গে আলোচনার প্রশ্নই নেই।
সেই সঙ্গে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী দায়িত্বজ্ঞানহীনের মতো মন্তব্য করেছেন।
জাতিসংঘের সাধারণসভার অধিবেশনে বিভিন্ন দেশকে পাশে পেতে পাকিস্তান এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments