বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকচীনে করোনাভাইরাসে মৃত্যু ১৭, উহান শহরে গণপরিবহন চলাচল বন্ধ

চীনে করোনাভাইরাসে মৃত্যু ১৭, উহান শহরে গণপরিবহন চলাচল বন্ধ

বাংলাদেশ ডেস্ক: চীনের উহান শহরে নতুন ধরনের করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জেরে সাময়িকভাবে গণপরিবহন চলাচল বন্ধ করে দিচ্ছে স্থানীয় প্রশাসন। ভাইরাসটির প্রকোপ ঠেকাতে এমন উদ্যোগ নিয়েছে শহর কর্তৃপক্ষ।
আজ বৃহস্পতিবার থেকে উহান শহর থেকে কোনো যানবাহন শহরের বাইরে যাবে না। উহান শহরের জনসংখ্যা এক কোটি ১০ লাখ।
শহরের বাসিন্দাদের এক সপ্তাহের জন্য শহর না ছাড়ার পরামর্শ দেওয়া হয়েছে। আসন্ন নতুন চান্দ্র বছর উপলক্ষে লাখো চীনা নাগরিক দেশের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ করছেন। এ ছাড়া এই সময়টায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য পর্যটক চীনে যান। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
এরই মধ্যে শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যার সৃষ্টি করা এই করোনাভাইরাস চীনের অন্যান্য অঞ্চলেও ছড়িয়ে পড়েছে। এ ছাড়া যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।
এখন পর্যন্ত করোনাভাইরাসে পাঁচশতাধিক ব্যক্তি আক্রান্ত হয়েছেন এবং উহান শহরের পার্শ্ববর্তী হুবেই প্রদেশে ১৭ জনের প্রাণহানি হয়েছে।
করোনাভাইরাস গোত্রের এই নতুন ভাইরাসটিকে বলা হচ্ছে ২০১৯-এনসিওভি। এর আগে কখনো মানবদেহে এই ভাইরাস সংক্রমণের খবর পাওয়া যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments