শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিভোট কারচুপির চেষ্টা হলে জনগণই জবাব দেবে: ইশরাক

ভোট কারচুপির চেষ্টা হলে জনগণই জবাব দেবে: ইশরাক

বাংলাদেশ প্রতিবেদক: আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে যদি ভোট কারচুপি হয় তাহলে এর জবাব জনগণ দেবে বলে মন্তব্য করেছেন দক্ষিণের বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।
আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় চৌদ্দতম দিনের প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে একথা বলেন তিনি।
এর আগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রচারণা শুরু করেন ইশরাক হোসেন। দুপুর ১২টা পর্যন্ত ঢাবি এলাকায় প্রচারণা চালাবেন তিনি। সেখান থেকে দুপুর হাইকোর্ট মাজার গেটে প্রচারণা করবেন। মাজার গেট থেকে ইশরাকের গণসংযোগে অংশ নেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে বেলা সাড়ে ১২টায় শ্যামপুর থানার ৫৪ নং ওয়ার্ডের জুরাইন মাজারের ব্যাংক এশিয়ার সামনে থেকে গণসংযোগ শুরু করে পোস্তগোলা, জুরাইন কবরস্থান, আরসিন গেট, টিএন্ডটি ও বাংলাদেশ ব্যাংক কলোনী, গেন্ডারিয়া ডিআইটি প্লট, পাইপ রাস্তা, শীট মার্কেট, আবু হাজী প্রাইমারী স্কুল হয়ে ৫১নং ওয়ার্ডের দয়াগঞ্জ মোড়ে এসে গণসংযোগ ও প্রচারণা শেষ হবে।

আসন্ন নির্বাচনে অনেকে বলছেন ভোট কারচুপি হতে পারে, আর পরিস্থিতি যদি এমন হয় তাহলে আপনি এবং আপনার দল এটা কীভাবে প্রতিরোধ করবেন- এমন প্রশ্নের জবাবে ইশরাক হোসেন বলেন, আমরা জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে রয়েছি, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলনে রয়েছি, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রয়েছি। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিলো জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক। ভোটের দিন যদি সেরকম কোনো পরিস্থিতি হয় তাহলে জনগণই সিদ্ধান্ত নেবে তারা কিভাবে তাদের অধিকার সংরক্ষণ করবে এবং তারা তাদের প্রতিবাদ জানাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসি ড. আখতারুজ্জামান সিটি নির্বাচন সুষ্ঠু এবং সাবলীল হবে বলে আশা করছেন, তার এ কথার সঙ্গে আপনি কতটুক একমত পোষণ করছেন জানতে চাইলে ইশরাক বলেন, স্যার খুব আন্তরিক হয়ে কথাটি বলেছেন। আমরা সুস্থ এবং সাবলীল নির্বাচন আশা করি।
আশা করছি, তিনি যে কথা বলেছেন, যারা নির্বাচনের দায়িত্বে আছেন তারা (নির্বাচন কমিশন) উনার কথা শুনবেন, আমলে নেবেন এবং নির্বাচন সুষ্ঠু এবং সুন্দরভাবে পরিচালিত করবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments