রাতভর সংঘর্ষে রক্তাক্ত আফগানিস্তান, নিহত অর্ধশত

বাংলাদেশ ডেস্ক: তালেবান এবং নিরাপত্তা বাহিনীর সদস্যদের রাতভর সংঘর্ষে আবারো রক্তাক্ত আফগানিস্তান। বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর দেশটির তিনটি প্রদেশে উভয় পক্ষের সংঘর্ষে ৩০ তালেবান ও ১৯ নিরাপত্তা সদস্য নিহত হয়েছেন।

নানগারহার প্রদেশে মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানী জানান, নাগরহার প্রদেশের তিনটি জেলায় আফগান সরকার সমর্থিত বাহিনীর বেশ কয়েকটি নিরাপত্তা চৌকিতে দফায় দফায় হামলা চালায় তালেবানের সশস্ত্র সদস্যরা।

আতাউল্লাহ আরো বলেন, উভয়পক্ষের পাল্টাপাল্টি হামলায় ১১ নিরাপত্তা সদস্য ঘটনাস্থলেই প্রাণ হারান। সরকারি তথ্য মতে, দীর্ঘক্ষণের লড়াইয়ে কমপক্ষে ৩০ তালেবান যোদ্ধা নিহত হন। যদিও তালেবান সদস্য হতাহতের বিষয়টি নিশ্চিত করেনি এই গোষ্ঠীটি।

এমন সময় এই সংঘাত হলো যখন আফগানিস্তানে দীর্ঘ ১৮ বছরের যুদ্ধের অবসান টানতে তালেবানের সঙ্গে দেশটির সরকার এবং যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরা শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে।

কিন্তু বিভিন্ন সময় হামলার ঘটনায় চলমান শান্তি আলোচনায় প্রভাব পড়ছে। হতাহত হচ্ছেন বেসামরিক নাগরিকসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

Previous articleপেঁয়াজে অস্থিরতার মধ্যেই মণপ্রতি ২০০ টাকা বাড়ল ভোজ্যতেলের দাম
Next articleকরোনায় আক্রান্ত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সিএমএইচের আইসিইউতে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।