শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিকতালেবানের সাথে বৈঠক করতে কাবুলে ভারতীয় প্রতিনিধি দল

তালেবানের সাথে বৈঠক করতে কাবুলে ভারতীয় প্রতিনিধি দল

বাংলাদেশ ডেস্ক: গত আগস্ট মাসে তালেবান আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের পর প্রথমবারের মতো আলোচনার জন্য দেশটির রাজধানী কাবুল পৌঁছেছে ভারতীয় একটি প্রতিনিধি দল। এ দলের নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সিনিয়র কর্মকর্তা।

কাবুলে তালেবানের সিনিয়র সদস্যদের সাথে বৈঠক করবেন তারা। এছাড়া আফগানিস্তানে মানবিক সহায়তার ব্যাপারে তারা একটি আলোচনা সভায় অংশ নেবেন বলে জানিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যমতে, তাদের এ সফরের উদ্দেশ্য হলো আফগানিস্তানে মানবিক সহায়তা তদারকি করা। তারা সেখানে ত্রাণ সহায়তার কাজে নিয়োজিত আন্তর্জাতিক সংগঠনগুলোর সাথেও বৈঠক করবেন। এছাড়া সেখানে বাস্তবায়িত হতে থাকা ভারতের বিভিন্ন প্রোগ্রাম ও প্রকল্প পরিদর্শনে যেতে পারে প্রতিনিধি দল।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের (পিএআই) নেতৃত্বে প্রতিনিধি দলটি কাবুল গেছে।

পাকিস্তান, আফগানি ও ইরান বিষয়ক যুগ্ম সচিব জে পি সিং এর নেতৃত্ব দিচ্ছেন। তিনি এর আগে দোহায় তালেবানের সাথে বৈঠক করেছিলেন।

“আফগান জনগণের সাথে ভারতের ‘ঐতিহাসিক ও সভ্যতাভিত্তিক’ যোগসূত্র রয়েছে এবং সে সূত্রেই তাদের সাথে আমাদের সম্পর্ক বিদ্যমান থাকবে,” বলেছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments