শনিবার, জুলাই ১৩, ২০২৪
Homeআন্তর্জাতিকনাগার্নো-কারাবাখে জ্বালানি ডিপোতে বিস্ফোরণ: নিহত ২০, আহত ৩০০

নাগার্নো-কারাবাখে জ্বালানি ডিপোতে বিস্ফোরণ: নিহত ২০, আহত ৩০০

বাংলাদেশ ডেস্ক: আজাবারবাইজানের নাগার্নো-কারাবাখের একটি জ্বালানি ডিপোতে বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত এবং প্রায় ৩০০ জন আহত হয়েছে। আহতদের অনেকের অবস্থা বেশ সঙ্কটজনক। সোমবার এই বিস্ফোরণ ঘটে বলে আজ মঙ্গলবার কর্মকর্মারা জানিয়েছেন। বিস্ফোরণটি কিভাবে হয়েছে তা জানা যায়নি।

উল্লেখ্য, আজারবাইজানের মালিকানাধীন নাগার্নো-কারাবাখ অঞ্চলটির এক লাখ ২০ হাজার লোকের বেশির ভাগই জাতিগতভাবে আর্মেনিয়ান। সম্প্রতি আজারবাইজান বাহিনী সেখানে তাদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়। এর প্রেক্ষাপটে যুদ্ধবিরতি এবং বিদ্রোহীদের অস্ত্র সমর্পণে সম্মতির কথা জানা যায়।

স্থানীয় কর্মকর্তারা মঙ্গলবার এক বিবৃতিতে জানান, ঘটনাস্থল থেকে ১৩টি লাশ উদ্ধার করা হয়েছে। বাকি সাতজন হাসপাতালে মারা গেছে।

গত সপ্তাহে নাগার্নো-কারাবাখে আজারবাইজানের অভিযানের পর থেকে হাজার হাজার লোক ওই এলাকা ত্যাগ করেছে। আর্মেনিয়া সরকার তাদের আশ্রয় দিচ্ছে।

সূত্র : আল জাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments