শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়আগামী মাস থেকে ভারতে দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

আগামী মাস থেকে ভারতে দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

কাগজ প্রতিবেদক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, জুলাই মাসের যেকোনো দিন থেকে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠান ভারতের দূরদর্শনে সম্প্রচার শুরু হবে। সেইসঙ্গে শোনা যাবে বাংলাদেশ বেতারের অনুষ্ঠানমালা।
আজ রবিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ একথা জানান।
তথ্যমন্ত্রী জানান, নতুন স্বপ্নে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান ভারতের দূরদর্শনে সম্প্রচারের লক্ষ্যে বাংলাদেশ টেলিভিশন ও প্রসার ভারতের মধ্যে একটি ওয়ার্কিং এগ্রিমেন্ট গত ৭ মে স্বাক্ষরিত হয়। সম্প্রতি ওয়ার্কিং অগ্রিমেন্টের চূড়ান্ত অনুমোদন দেয় ভারত সরকার।
এক্ষেত্রে কিছু কারিগরি জটিলতা রয়েছে, যা সমাধান করার পর সম্প্রচার শুরু হবে। বাংলাদেশ টেলিভিশন বর্তমানে সঢ়বম২ ব্যবহার করছে। সরেজমিন ডিডি ফ্রি ডিস স্থাপনা পরিদর্শন করে সিগন্যাল রিসিভ ও ডাউনলোড লিঙ্ক করাসহ সঢ়বম৪ স্ট্রিমের সিগন্যাল ডিডি ফ্রি ডিস এর জন্য ২৫ মে বাংলাদেশ টেলিভিশন একটি কারিগরি দল ৩ দিনের সফরে নয়া দিল্লি সফর করে। ফিরে আসার পর জুলাই মাসের যে কোনো দিন আনুষ্ঠানিকভাবে বিটিভি ভারতে প্রচার শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
তবে ভারতে বাংলাদেশ বেতার সম্প্রচার শুরু হতে আরও কিছুটা সময় লাগতে পারে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments