শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়সৌদি থেকে দেশে ফিরেছেন আরও ১৩০ কর্মী

সৌদি থেকে দেশে ফিরেছেন আরও ১৩০ কর্মী

বাংলাদেশ প্রতিবেদক: সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১৩০ কর্মী। গতকাল বৃহস্পতিবার রাতে ১১টা ২০ মিনিটে সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে দেশে ফেরেন তাঁরা। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের অভিবাসন প্রোগ্রামের পক্ষ থেকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।
সৌদি থেকে দেশে ফেরা এই কর্মীদের খাবারসহ জরুরি সহায়তা দিয়েছে প্রবাসীকল্যাণ ডেস্কের সহযোগিতায় ব্র্যাকের অভিবাসন প্রোগ্রাম।
নাটোরের রবিউল করিম, বাগেরহাটের মেহেদি হাসানসহ সৌদি আরব থেকে ফেরত আসা কর্মীদের অভিযোগ, সৌদি আরবে বেশ কিছুদিন ধরে ধরপাকড়ের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকেরা। অভিযানে বাদ যাচ্ছে না বৈধ আকামা থাকা কর্মীরাও।
ফেরত অনেক কর্মীর অভিযোগ, তাঁরা কর্মস্থল থেকে নিজ কক্ষে ফেরার পথে তাঁদের পুলিশ গ্রেপ্তার করে। সে সময় নিয়োগকর্তাকে ফোন করা হলেও তাঁরা দায়িত্ব নিচ্ছেন না। আকামা থাকা সত্ত্বেও কর্মীদের ডিপোরটেশন ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। আবার দীর্ঘদিন অবৈধভাবে থাকার কারণেও অনেককে আটক করে ফেরত পাঠানো হচ্ছে।
চলতি বছর সৌদি আরব থেকে এভাবে অন্তত ১১ থেকে ১২ হাজার কর্মী দেশে ফিরেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments