বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeজাতীয়গাড়িতে বসে হাত-পা ঝুলিয়ে রাখা যাত্রীর কাজ না: প্রধানমন্ত্রী

গাড়িতে বসে হাত-পা ঝুলিয়ে রাখা যাত্রীর কাজ না: প্রধানমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গাড়িতে বসে হাত-পা বাইরে ঝুলিয়ে রাখা যাত্রীর কাজ না। এতে যেকোনো গাড়ির সঙ্গে লেগে দুর্ঘটনা ঘটতে পারে। সড়ক পারাপারে অধৈর্য হওয়া যাবে না। পথচারীদের যেমন দায়িত্ব আছে, তেমনি গাড়িচালকদেরও দায়িত্ব আছে।
আজ মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী আরও বলেন, গাড়ি চালাতে চালাতে মোবাইল ব্যবহার করছে। রেলপথ অতিক্রম করার সময় পথচারীরা মোবাইলে কথা বলছে। ফোনে কথা বলার সময় এত মশগুল যে ট্রেন আসছে সে শব্দও শুনতে পারছে না। অনেকে দুই রেললাইনের মাঝখান দিয়ে হাঁটেন। কিন্তু যে কোনো সময় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যেতে পারে, গাড়ি থেমে যেতে পারে, এতে বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে।
প্রধানমন্ত্রী আরও বলেন, সড়ক দুর্ঘটনায় রাস্তার দোষ দেয়া হয়, গাড়ি চালকদেরও গালি দেওয়া হয়। কিন্তু নিজেদেরও সচেতন হতে হবে। গাড়ি আসছে কী না সেটা না দেখেই চট করে দৗড় দেয়া কিংবা ফোনে কথা বলতে বলতে রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments