রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeজাতীয়‘এটা কোনো প্রশ্ন নয়’, ১৫ লাখ টাকার ছাগল নিয়ে এনবিআর চেয়ারম্যান

‘এটা কোনো প্রশ্ন নয়’, ১৫ লাখ টাকার ছাগল নিয়ে এনবিআর চেয়ারম্যান

বাংলাদেশ প্রতিবেদক: কোরবানি উপলক্ষ্যে ১৫ লাখ টাকায় ছাগল কিনে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হয়েছেন মুশফিকুর রহমান ইফাত নামের এক তরুণ। তিনি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. মো. মতিউর রহমানের ছেলে বলে দাবি করা হচ্ছে।

তবে মতিউর রহমানের দাবি, ইফাত নামে তার কোনো ছেলে নেই। এ বিষয়ে তিনি পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সহায়তা চেয়ে আইনি পদক্ষেপের বিষয়ে জানান।

এ বিষয়ে বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এটা কোনো প্রশ্ন নয়। এ নিয়ে কোনো প্রশ্নের উত্তর দেবো না।

রাজধানীর কাওরানবাজারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভবনে এক সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এনবিআর চেয়ারম্যান। ‘বাংলাদেশের বাণিজ্য নীতির বিবর্তন, বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ নির্দেশনা’ নিয়ে এ সেমিনার আয়োজন করা হয়।

সেমিনার শেষে এক সাংবাদিক ছাগল নিয়ে প্রশ্ন করলে এনবিআর চেয়ারম্যান বলেন, ‘কারও প্রশ্নের উত্তর দেবো না। এটা কোনো প্রশ্ন না।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ওইসব পোস্টে বলা হয়, ‘ধানমণ্ডির ওই তরুণ’ ১৫ লাখ টাকার ছাগল ছাড়াও চারটি গরু কিনেছেন। সব মিলিয়ে অর্ধকোটি টাকার কোরবানি দিচ্ছেন ইফাত। এসব পশু তিনি আলোচিত সাদিক এগ্রো থেকে কিনেছেন।

তবে গণমাধ্যমকে সাদিক এগ্রোর কর্ণধার মোহাম্মদ ইমরান হোসাইন জানিয়েছেন, আলোচিত তরুণ শুধু এক লাখ টাকা দিয়ে ছাগলটি বুক করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি পুরো টাকা পরিশোধ করে ছাগলটি খামার থেকে বাড়িতে নিয়ে যাননি। পাশাপাশি ওই ছেলের বাবাও রাজস্ব কর্মকর্তা নন। তার বাবা বিদেশে থাকেন।

সেমিনারে চেয়ারম্যান বলেন, শুধু রফতানি আয়ের ওপর নির্ভরশীল না হয়ে উচ্চ মূল্যের পণ্য তৈরিতে মনোযোগী হতে হবে। অনেক পণ্যের কাঁচামাল ও জ্বালানি তেল উভয়ই আমদানি পণ্য। আমদানি বাড়িয়ে পণ্য উৎপাদন বাড়াতে হবে। এতে বাড়বে দেশের রপ্তানিও।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, পলিসি রিসার্চ ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআরআই) চেয়ারম্যান ড. জাইদি সাত্তার প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments