জয়নাল আবেদীন: জাতীয় সংসদের বিরোধি দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, সরকার যেভাবে টিকা প্রদান করছে, তাতে জাতীয় পার্টি সন্তুষ্ট নয়।

আমাদের দেশে এ পর্যন্ত মাত্র ২ থেকে ৩ ভাগ মানুষ টিকার আওতায় এসেছে। এছাড়া টিকা প্রদানে চরম বিশৃঙ্খলা লক্ষ্য করা গেছে। করোনা সংক্রমণ রোধে মানুষ টিকা নিতে কেন্দ্র এসে সংক্রমিত হচ্ছে। বুধবার দুপুরে রংপুরের পল্লী নিবাসে জাতীয় পার্টির জনক ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। কাদের বলেন বিশ্বের বেশিরভাগ দেশে শতকরা ৭০ থেকে ৮০ ভাগ মানুষ টিকার আওতায় এসেছে। কিন্তু দক্ষিণ-পূর্ব এশিয়ায় টিকা প্রদানের ক্ষেত্রে আমরা তলানীতেই রয়েছি। করোনাভাইরাস প্রতিরোধে সরকার ব্যর্থ দাবি করে গণটিকা কার্যক্রম ও লকডাউন পরিস্থিতির কঠোর সমালোচনা করে তিনি বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত ২ কোটি মানুষকে প্রতি মাসে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়ার জন্য সরকারের কাছে দাবি করেছিলাম। এ জন্য প্রতি মাসে সরকারের প্রয়োজন ছিল ২০ হাজার কোটি টাকা। এক মাস এ অর্থ সহায়তা দিলে দেশে করোনা নিয়ন্ত্রণে চলে আসতো। সরকার লকডাউন দিয়ে ব্যর্থ হয়েছে। যে দেশে মানুষের পেটে খাবার নেই, যাদের দুধের জন্য বাচ্চাকাঁদে, যারা ঔষধের অভাবে মারা যায় সেসব মানুষকে ঘরের ভেতরে আটকে রাখা সম্ভব নয়। জিএম কাদের বলেন, জীবনের জন্য আমরা রাজনীতি করি। সবকিছুর উর্ধ্বে জীবন। যদি জীবন না থাকে তাহলে রাজনীতি ও উন্নয়নের কোন অর্থ থাকে না। আমরা সংসদে, গণমাধ্যমে বলেছি প্রান্তিক পর্যায়ে করোনা রোগীদের চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের সক্ষমতা বাড়াতে হবে। সরকার ইতোমধ্যে কিছু কাজ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়ন করেছে যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল- মামুন, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তিসহ স্থানীয় জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। জিএম কাদের ছয়দিনের সফরে ঢাকা থেকে রংপুরের পল্লীনিবাসে আসেন সেখানে তিনি বড়ভাই প্রয়াত রাষ্ট্রপতির কবর জিয়ারত করে লালমনিরহাটের উদ্দেশ্যে রওয়ানা হন। ছয় দিনের সফর সূচির মধ্যে লালমনিরহাটে চার দিন ও রংপুরে দুইদিন থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

Previous articleতাহিরপুর সীমান্তে ভারতীয় নাসিরুদ্দিন বিড়ি, পাথর ও ঠেলাগাড়ি আটক
Next articleঝিকরগাছায় নারী ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডির চাউল আত্মসাতের অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।