ইরফানুল ইসলাম,আমিরাত: আমিরাতে গ্লোবাল সিটিজেন এডুকেশন ইনকরপোরেশন এর এডুকেশন সেমিনার ২০২২ আজমানের নতুন স্পাইসি হাউজ রেস্টুরেন্টের হলরুমে অনুষ্টিত হয়েছে।

সেমিনারে বাংলাদেশ এবং ইউ এ ই থেকে কানাডাতে অবস্হিত ওয়েস্টফিল্ড স্কুল(WESTFIELD SCHOOL), ইউ.এস.সি.এ একাডেমি কেনাডিয়ান ইন্টারন্যাশনাল হাই স্কুল (USCA ACADEMY CANADIAN INTERNATIONAL HIGH SCHOOL) এবং কানাডায় অন্যান্য স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে কিভাবে ভর্তি হওয়া যায় এ বিষয়ের উপর তথ্য নির্ভর বক্তব্য রাখেন গ্লোবাল সিটিজেন এডুকেশনের সি.ই.ও রিজওয়ান আহমেদ। এসময় তিনি তার বক্তব্যে বলেন বাংলাদেশের ছাত্র ছাত্রীরা ভাল স্কুল,কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার যোগ্যতা রাখে। এতে করে সে সব ছাত্র-ছাত্রীরা দেশের সম্পদে পরিণত হতে পারে। তাই যাতে করে কানাডার মতো দেশে গিয়ে এরা লেখাপড়া করার সেই সুযোগ কিভাবে নিবে সে বিষয়ের উপর আজকের এই এডুকেশন সেমিনার করা হয়েছে।

তিনি এসময় আরো বলেন কানাডাতে ছাত্র ছাত্রীদের লেখাপড়ার এ সুযোগটি আমরা করে দিব। এতে করে ছাত্র ছাত্রীদের বাবা মায়েরাও সন্তানের কারণে কানাডাতে যাওয়ার সুযোগটি নিতে পারবে।

তিনি আরো জানান বাংলাদেশ,জাপান,মালেশিয়া সহ বিভিন্ন দেশ থেকে ছাত্র ছাত্রীরা কানাডে যাচ্ছে লেখাপড়ার জন্যে। তবে যে কোন দেশের ছাত্র ছাত্রী হোক না কেন, ইউ এ ই থেকে কানাডাতে লেখাপড়া করার আবেদনটি খুব সহজ হয় এবং এটি দ্রুততার সহিত করা যায়। তবে কেউ বাংলাদেশ থেকেও যদি কানাডাতে লেখাপড়ার জন্যে যেতে চাই তাহলে সে সুযোগও করে দেওয়া হবে বলে জানান তিনি।এডুকেশন সেমিনারে এসময় আরো বক্তব্য রাখেন শ্রম সচিব ফকির মোঃ মনোয়ার হোসেন এবং প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা কাজী ফয়সাল।

অনুষ্টিত এই সেমিনারে এসময় প্রবাসে অবস্হানরত ছাত্র ছাত্রী এবং তাদের অবিভাবক-গনও উপস্হিত ছিলেন।

Previous articleপাবনায় শিশুকে বলাৎকারের পর গলাকটে হত্যা, একজনের যাবজ্জীবন
Next articleদেশে আরও ১৬ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১৮
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।