শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeপ্রবাসের খবরভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে বাংলাদেশীসহ ৭ জনের মৃত্যু

ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে বাংলাদেশীসহ ৭ জনের মৃত্যু

বাংলাদেশ ডেস্ক: নৌকায় করে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে অন্তত সাতজন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। অতিরিক্ত ঠান্ডায় জমে গিয়ে মারা যান তারা। ইতালির লাম্পেদুসার দ্বীপ অভিমুখী নৌকাটিতে অধিকাংশ যাত্রীই বাংলাদেশী ও মিসরীয়। তবে নিহত ব্যক্তিদের মধ্যে বাংলাদেশী কতজন তা জানা যায়নি।

ইতালির সংবাদ সংস্থা এএনএসএর বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

মঙ্গলবার ইতালির কোস্টগার্ড লাম্পেদুসা উপকূল থেকে প্রায় ৫০ কিলোমিটার গভীরে সাগরে নৌকাটি ভাসতে দেখতে পায়। পরে সেখানে গিয়ে নৌকাটিতে তিনজনকে মৃত অবস্থায় পায় এবং বাকি চারজন নৌকাটি কূলে ভেড়ানোর অল্প কিছুক্ষণের মধ্যেই মারা যান।

লাম্পেদুসার মেয়র সালভাতোরে মারতেল্লো জানিয়েছেন, মৃতের সংখ্যা বাড়তে পারে। নৌকাটিতে ২৮০ জন আরোহীর অধিকাংশই বাংলাদেশ ও মিসরের নাগরিক।

লিবিয়ায় ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশী উদ্ধারলিবিয়ায় ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশী উদ্ধার ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের প্রধান গন্তব্য ইতালি। চলতি বছরের প্রথম ২৪ দিনেই ১ হাজার ৭৫১ জন অভিবাসনপ্রত্যাশী ইতালির বিভিন্ন বন্দরে নেমেছেন বলে ইতালি সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments