শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeপ্রবাসের খবরআমিরাতে করোনা কালীন মাঠ পর্যায়ে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন বাংলাদেশি জাসেদুল

আমিরাতে করোনা কালীন মাঠ পর্যায়ে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন বাংলাদেশি জাসেদুল

ইরফানুল ইসলাম, আমিরাত: কোভিড-১৯ সংক্রমণ রোধে মাঠ পর্যায়ে ‘অসামান্য’ ভূমিকা পালন করায় ‘করোনা যোদ্ধা’ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে জাসেদুল ইসলামকে সম্মাননা প্রদান করেছে মেডি কিউ হেলথ কেয়ার।

জীবিকার তাগিদে ২০১০ সালে আমিরাতে পা রাখেন জাসেদুল ইসলাম
২০২০ সালের মার্চে করোনা শুরু হওয়ার পর থেকে সেচ্ছাসেবক হিসাবে মেডি কিউ হেলথ কেয়ার যোগদান করেন।

২০২০ সালে ‘মহামারির বিরুদ্ধে মধ্যপ্রাচ্যের দেশের লড়াইয়ে ব্যক্তিগত ত্যাগ স্বীকার’ করা স্বেচ্ছাসেবক ও পেশাজীবীদের স্বীকৃতি প্রদানের লক্ষ্যে ‘করোনা যোদ্ধা’ হিসেবে স্বীকৃতি প্রদান করে।দ্বায়িত্ব পালন করতে গিয়ে জাসেদুল ৩ বার করোনা পজিটিভ হয়েছেন।করোনার সঙ্গে যোদ্ধ করে আবার নিজ কর্মস্থলে ফিরে আসেন।

জাসেদুলের গ্রামের বাড়ী চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের রাজু চেয়ারম্যান এর বাড়ীর মোহাম্মদ আবুল কালামের কনিষ্ঠ সন্তান।

এ বিষয়ে জাসেদুলের কাছে জানতে চাইলে তিনি জনান, “সম্মাননা বড় বিষয় না, আমি মানুষকে সেবা দিতে চেষ্টা করছি এবং সেবা দিতে গিয়ে নিজেও বেশ কয়েকবার করোনায় আক্রান্ত হয়েছি। তবে এর মধ্য এক ধরনের আত্মতৃপ্তি আছে। আমি সবসময় চেষ্টা করি যেন আমার কাজে বাংলাদেশের নাম ছোট না হয়।“

এ বিষয়ে জাসেদুল এর পরিবার এর সঙ্গে যোগাযোগ করা হলে ওনার পরিবার জানান এ প্রাপ্তি শুধু জাসেদুল এর নয় ওটা সম্পুর্ন বাংলাদেশের ১৭ কোটি মানুষের।

উল্লেখ্য, আমিরাতে করোনাকালীন ‘ফ্রন্ট লাইনার’ স্বীকৃতি পাওয়া অন্যান্য বাংলাদেশীরা হলেন মোহাম্মদ মোশাররফ হোসেন ও বাংলা এক্সপ্রেস টিম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments