ইরফানুল ইসলাম: আমিরাত সরকার বাংলাদেশিদের সহজে ভিজিটে আসার সুযোগ দিয়েছে। এই সুযোগের অপব্যবহার করে দেশের সুনাম ক্ষুন্ন করা হচ্ছে। চাকুরির নিশ্চয়তা ছাড়া এই মুহূর্তে এখানে আসা উচিৎ না৷ ভিজিট ভিসায় আমিরাতে এসে চাকুরি খুঁজে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে আসবেন না। ইতোমধ্যে অনেকেই কাজের নিশ্চয়তা ছাড়া আমিরাতে এসে পার্ক, মসজিদ ও রাস্তাঘাটে রাত্রিযাপন করছেন। যারা আমিরাতে ভিজিট ভিসায় লোক আনেন তাদেরও উচিৎ চাকুরির নিশ্চয়তা দিয়ে নিয়ে আসা৷ এভাবে এসে যদি কর্মহীন হয়ে বাহিরে রাত্রিযাপন করেন তাহলে আমিরাত সরকার যেকোনো সময় ভিন্ন সিদ্ধান্ত নিতে পারে। আমাদের কাছে এসব বিষয়ে অভিযোগ আসছে৷ আমিরাত সরকার এটাকে গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করছেন।

মঙ্গলবার (১২ এপ্রিল) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের আয়োজনে ‘দুয়ারে কনস্যুলেট’ কার্যক্রমের অংশ হিসেবে আজমান ও উম্ম আল কুইয়ান প্রবাসী বাংলাদেশিদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ কনস্যুলেট প্রবাসীদের সেবা দিতে সব সময় মুখিয়ে আছে৷ আমরা বন্ধের দিনেও বিশেষ ব্যবস্থায় কনস্যুলেটে জরুরি সেবার ব্যবস্থা করেছি৷ প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভুমিকা রাখছেন৷ আমাদেরকে বাংলাদেশ সরকার নির্দেশ দিয়েছে প্রবাসীদের যথাযথ সেবা পৌঁছে দেওয়ার৷ সে লক্ষ্যে দুয়ারে কনস্যুলেট সেবা নামের নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উক্ত দোয়া ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, লেবার কাউন্সিলর ফাতেমা জাহান, ব্যবসায়ী মাহতাবুর রহমান নাসির সিআইপি। ইফতার মাহফিল বাস্তবায়নে সহযোগিতায় ছিলেন ব্যবসায়ী আব্দুল গফুর৷

দোয়া ও ইফতার মাহফিলে প্রায় এক হাজার প্রবাসী বাংলাদেশিসহ আমিরাতের কমিউনিটি ব্যক্তিত্ব ও প্রবাসী সাংবাদিকেরা অংশগ্রহণ করেন।

Previous articleনোয়াখালীতে বাবার কোলে থাকা শিশুকে গুলি করে হত্যা
Next articleরাজধানীতে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেলে থাকা নারীসহ ৩ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।